রেকর্ড আয় করল অ্যাভাটার ২

অনলাইন ডেস্ক :

 

বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ মুক্তির প্রথম দিনেই আমেরিকায় ৫৩ মিলিয়ন ডলার আয় করেছে। বৃহস্পতিবারের (১৫ ডিসেম্বর) ১৭ মিলিয়ন প্রিভিউ সহ অভ্যন্তরীণভাবে ৫৩ মিলিয়ন ওপেনিং করেছে জেমস ক্যামেরুনের মহাকাব্যিক সিনেমাটি।  

desherpotrika

‘অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার’ ডিসেম্বরের ইতিহাসে ষষ্ঠ সেরা উদ্বোধনী আয় করেছে। ‘দ্য হবিট: অ্যান আনএক্সপেক্টেড জার্নি’ (৩৭.১ মিলিয়ন) এবং স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম এবং ৪টি স্টার ওয়ার ফিল্মসের এর পরেই জায়গা করে নিয়েছে সিনেমাটি।

বাণিজ্য বিশ্লেষকদের ধারণা মতে ৩ দিনে সিনেমাটি ১৩০ থেকে ১৫০ মিলিয়ন আয় ছাড়িয়ে যাবে। এটি গত ডিসেম্বরে মুক্তি পাওয়া ‘স্পাইডারম্যান: নো ওয়ে হোম’-এর উদ্বোধনী সপ্তারে আয় থেকে বেশ খানিকটা পিছিয়ে আছে। ‘স্পাইডারম্যান: নো ওয়ে হোম’ মুক্তির প্রথম সপ্তাহে আয় করেছিল ২৬০ মিলিয়ন ডলার যা এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ সাপ্তাহিক আয়। এদিকে ২০০৯ সালে অ্যাভাটারের মুক্তির প্রথম দিনের রেকর্ড ভেঙেছে সিক্যুয়েলটি। অ্যাভাটারের প্রথম দিনের আয় ছিল ২৭ মিলিয়ন ডলার।

 

শুক্রবার (১৬ ডিসেম্বর) শীর্ষ ১২৯টি থিয়েটারে ‘অ্যাভাটার ২’-এর প্রিভিউ ছিল ৫০ হাজারেরও বেশি এবং সবই ছিল আইম্যাক্স, ডলবি বা এক্সডি, পিএলএফে।

desherpotrika

প্রথম অংশের ১৩ বছর পর মুক্তি পেতে যাওয়া ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’ সাম্প্রতিক সময়ের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলোর অন্যতম। প্রথম চলচ্চিত্রের তারকা স্যাম ওয়ার্থিংটন, জো সালদানা, সিগর্নি ওয়েভার আবার পর্দায় ফিরে এসেছেন। সেই সঙ্গে বিশেষ ভূমিকায় অভিনয় করছেন কেট উইন্সলেট। ১৬ ডিসেম্বর থ্রিডি ও আইম্যাক্স পর্দায় বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার। ’

সূত্র : ডেডলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *