এসএসসির ফরম পূরণ ৩০ অক্টোবর শুরু

অনলাইন ডেস্ক :

 

২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের তারিখ জানিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। সময়সূচি অনুযায়ী- অনলাইনে আগামী ৩০ অক্টোবর থেকে এ কার্যক্রম শুরু হবে। ফরম পূরণ চলবে ৭ নভেম্বর পর্যন্ত।

 

রবিবার ঢাকা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানসহ সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি ২৬ অক্টোবরের মধ্যে নির্বাচনী পরীক্ষা গ্রহণ ও ফল প্রকাশের নির্দেশনা দেওয়া হয়।

 

চলতি বছর শিক্ষা বোর্ড ও কেন্দ্র ফি’সহ বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের ফরম পূরণে দুই হাজার ১৪০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। ব্যবসায় শিক্ষা বিভাগ ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের ফি নির্ধারণ করা হয়েছে দুই হাজার ২০ টাকা।

 

তবে বিলম্ব ফিসহ অনলাইন ফরম পূরণ করা যাবে ৯-১৩ নভেম্বর। বিলম্ব ফি পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

এদিকে, রেজিস্ট্রেশনের মেয়াদ থাকা সাপেক্ষে ২০২৩ সালে এক থেকে চার বিষয়ে ফেল করা পরীক্ষার্থীরা ২০২৪ সালের পরীক্ষায় অংশগ্রহণের জন্য ২৯ অক্টোবর পর্যন্ত প্রতিষ্ঠান প্রধান বরাবর আবেদন করতে পারবে। শিক্ষার্থীদের তথ্যসহ সম্ভাব্য তালিকা বোর্ডের ওয়েবসাইটে ২৯ অক্টোবর প্রকাশ করা হবে।

 

সম্ভাব্য তালিকা থেকে পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অনলাইন ফরম পূরণ কার্যক্রম সম্পন্ন করতে হবে। এরপর পরীক্ষার্থী প্রতি নির্ধারিত ফি সোনালী সেবার মাধ্যমে সোনালী ব্যাংকের যেকোনো শাখায় জমা দিতে হবে। ৮-১৪ নভেম্বর পর্যন্ত এ ফি জমা দেওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *