বিএনপির ভোট বর্জনের আহ্বানে কেউ সাড়া দিচ্ছে না : মাহবুব উল আলম হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়ায় উৎসব মূখর পরিবেশে শেষ মূহুর্তের নির্বাচনী প্রচোরনায় ব্যাস্ত সময় পার করেছেন প্রার্থীরা। গতকাল বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া বাস টার্মিনালে শ্রমিক লীগের আয়োজনে অনুষ্ঠিত নির্বাচনী পথসভার মধ্যে দিয়ে দিনের প্রচারনা শুরু করেন কুষ্টিয়া ৩ সদর আসনে নৌকার হেভিওয়েট প্রার্থী আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক মাহবুবউল আলম হানিফ। এ সময় তিনি বলেন, দেশের জনগণ ইতিমধ্যে ভোটের উৎসবে মেতে উঠেছে। সাধারন ভোটাররা এখন নির্বাচন নিয়ে ব্যাস্ত। বিএনপির ভোট বর্জনের আহবানে কেউ সাড়া দিচ্ছে না বলেই তারা রাস্তায় রাস্তায় লিফলেট বিতরণ করে বেড়াচ্ছে।  চলছে পাল্টাপাল্টি অভিযোগ। সাধারণ ভোটররা বলছেন, দ্রব্যমুল্যের দাম নিয়ন্ত্রণে আনা, এলাকার রাস্তাঘাট উন্নয়ন, মাদক ও সন্ত্রাস নির্মুলে যিনি কাজ করবেন এবার তাকেই ভোট দেবেন। চান অংশগ্রহনমুলক নির্বাচন।

 

কুষ্টিয়া-২-মিরপুর-ভেড়ামারা আসনে এভিয়েট প্রার্থী মহাজোট প্রার্থী জাসদ সভাপতি হাসানুল হক ইনু এ আসনে মহাজোট প্রার্থী হয়েছেন। তার মুল প্রতিদ্বন্দী হয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন। ইনু বলছেন, জোটের ছিটে-ফোটা দু একজন আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী নিয়েছেন। তিনি আইনবিরোধী বক্তব্য দিচ্ছেন। স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন বলছেন, তার সাথে উপজেলার ৯৫ ভাগ নেতা কর্মি নেতা আছেন। অতএব তার বিজয়ী নিশ্চিত।

 

কুষ্টিয়া জেলা প্রশাসক ও জেলা রিটানিং অফিসার মোঃ এহেতেশাম রেজা জানালেন, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে চারটি আসনের জন্য ২৫ জন নির্বাহী ৮ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এবং ৪ জন ইলেকট্ররাল ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে। সব সধরণের প্রস্তুতি সম্পন্ন।

 

নির্বাচনী আসনের কুষ্টিয়া সদর হাটশ হরিপুর ইউনিয়নের একটি কেন্দ্র চরভবানীপুর, কুমারখালী উপজেরার চরসাদিপুর এবং দৌলতপুর উপজেলার চরচিলমারি ইউনিয়নের একটি কেন্দ্র নদীর ওপারে হওয়ায় এ তিনটি কেন্দ্রে কঠোর নিরাপত্তা দিয়ে ভোটের আগেরদিন বিকেলে ব্যালট পেপার পাঠানো হবে।

 

এ ছাড়া সকগুলো কেন্দ্রে ভোটের দিন সকালে ব্যালট পেপার পাঠানো হবে বলে তিনি জানান। উল্লেখ্য, কুষ্টিয়ার চারটি আসনে এবার আওয়ামীলীগ, মহাজোট, স্বতন্ত্র থেকে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। এখানে ৫৭৮টি কেন্দ্রে মোট ১৬ লাখ ৪৩ হাজার ৯১২ জন ভোটার রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *