৩ বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস

অনলাইন ডেস্ক :

 

সারাদেশে কোথাও ঠান্ডা কোথাও বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। এ অবস্থায় দেশের ৩ বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এ ছাড়া ৩ জেলায় বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহও অব্যাহত থাকতে পারে বলে জানানো হয়েছে।

 

৫ জানুয়ারি, শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

পূর্বাভাসে আরো বলা হয়েছে, দিনাজপুর, পঞ্চগড় ও কুড়িগ্রাম জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এ ছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে বিরাজমান কুয়াশার কারণে সারাদেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

 

এ অবস্থায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে যশোর ও কুষ্টিয়া জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের দুয়েক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

 

এ ছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে। এ পরিস্থিতি আগামী কয়েকদিন বিরাজ করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *