প্রতিমন্ত্রী এবার হচ্ছেন যারা

নিউজ ডেস্ক :

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী আওয়ামী লীগ সরকারের নতুন মন্ত্রিসভার নাম ঘোষণা করা হয়েছে। এতে প্রধানমন্ত্রীসহ ৩৭ জনের মন্ত্রিসভার নাম ঘোষণা করা হয়। আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে শপথ নেবেন নতুন মন্ত্রিসভার সদস্যরা।

 

বুধবার মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন জানান, আমি মোট ২৫ জন্য পূর্ণমন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রীর নামের তালিকা পেয়েছি এবং এখানে আসার আগে তাদের টেলিফোনে তাদের জানিয়েছি।

 

এবারের মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন ১১ জন। তারা হলেন-সিমিন হোসেন রিমি, নসরুল হামিদ, জুনাইদ আহমেদ পলক, মোহাম্মদ এ আরাফাত, মহিবুর রহমান, জাহিদ ফারুক, কুজেন্দ্র লাল ত্রিপুরা, রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী, আহসানুল টিটু এবং খালিদ মাহমুদ চৌধুরী।

 

এছাড়াও পূর্ণমন্ত্রী হচ্ছেন আ ক ম মোজাম্মেল হক, ওবায়দুল কাদের, নূরুল মজিদ মাহমুদ হূমায়ূন, আসাদুজ্জামান খান কামাল, ডা. দীপু মনি, তাজুল ইসলাম, ফারুক খান, আবুল হাসান মাহমুদ আলী, অ্যাডভোকেট আনিসুল হক, ড. হাছান মাহমুদ, আবদুস শহীদ, সাধন চন্দ্র মজুমদার, র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, আব্দুর রহমান, নারায়ন চন্দ্র চন্দ, আব্দুস সালাম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফরহাদ হোসেন, ফরিদুল হক খান, জিল্লুল হাকিম, সাবের হোসেন চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, নাজমুল হাসান পাপন, ইয়াফেস ওসমান এবং ডা. সামন্ত লাল সেন।

 

তাদের মধ্যে ইয়াফেস ওসমান এবং ডা. সামন্ত লাল সেন টেকনোক্রেট কোটায় মন্ত্রী হচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *