কুষ্টিয়ায় জোড়া খুন বিচারের দাবিতে মানববন্ধন

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি :

 

কুষ্টিয়ার দৌলতপুরে জোড়া খুনের মামলায় আদালতে মনগড়া তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার প্রতিবাদে দৌলতপুর থানা পুলিশের বিরুদ্ধে মানববন্ধন ও ঝাড়ু মিছিল করেছেন এলাকাবাসী।

 

বুধবার (৬ মার্চ) সকালে উপজেলার মরিচা ইউনিয়নের ভূরকা হাটখোলাপাড়া এলাকায় অনুষ্ঠিত মানববন্ধন ও ঝাড়ু মিছিলে ওই এলাকার প্রায় ৫ শতাধিক নারী-পুরুষ অংশ নিয়েছেন।

 

২০২৩ সালের ১৪ জুন বিকেলে গরুর পাটক্ষেত খাওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ভূরকা হাটখোলাপাড়া গ্রামের রহমত মালিথার ছেলে শরিফুল মালিথা ওরফে ভেলশ মালিথা (৪৩) ও ঘেতু মালিথার ছেলে বজলু মালিথা (৪২) নামের দুই কৃষককে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ৩২ জনের নাম উল্লেখ করে ও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করে থানায় একটি মামলা করেন নিহত বজলু মালিথার ছেলে নাহিদ হাসান।

 

পরে এ ঘটনার সাথে জড়িত ৫ জন এজাহারভুক্ত আসামিসহ মোট ১০ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। এদিকে চলতি বছরের ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখে মামলার তদন্তকারী কর্মকর্তা দৌলতপুর থানা পুলিশের পরিদর্শক রাকিবুল হাসান আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন। এতে মামলার বাদিপক্ষ নারাজি জানিয়ে মামলাটি নতুন করে তদন্তের জন্য মঙ্গলবার (৫ মার্চ) আদালতে আবেদন করেন।

 

বুধবার সকালে আয়োজিত এই মানববন্ধনে দেওয়া বক্তব্যে মামলার বাদী ও নিহতের স্বজনরা জানান, বজলু মালিথা ও শরিফুল মালিথাকে প্রকাশ্য দিবালোকে গুলি করে এবং কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় আমরা ৩৪ জনের নাম উল্লেখ করে আরও ২০-২৫ জনকে অজ্ঞাত করে একটি মামলা করেছিলাম। কিন্তু মামলাটি সুষ্ঠু তদন্ত না করে আসামি পক্ষের থেকে অবৈধ সুবিধা নিয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম ও মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক রাকিবুল হাসান মামলার এজাহার থেকে হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেওয়া ৮ জনের নাম বাদ দিয়ে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন ফেব্রুয়ারির ১৫ তারিখে। যে কারণে মামলাটিতে ন্যায় বিচার থেকে বঞ্চিত হওয়ার সম্ভাবনা রয়েছে। আমরা পুনরায় এ মামলার তদন্ত চাই।

এসময় মানববন্ধন থেকে বক্তারা দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম ও মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক রাকিবুল হাসানকে প্রত্যাহারের দাবি জানান। পরে ঝাড়ু হাতে এলাকার নারী ও পুরুষেরা পুলিশের বিপক্ষে স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *