রাজশাহী এসপির পরামর্শ : পুলিশে নিয়োগে দালাল থেকে বিরত থাকার

ন্যাশনাল ডেস্ক : বাংলাদেশ পুলিশ বাহিনী নিয়োগ সংক্রান্ত বিষয়ে দালাল চক্র কাজ করছে। এ বিষয়ে রাজশাহী জেলার সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন পুলিশ সুপার শহিদুল্লাহ। শিক্ষানবিশ পুলিশ কনস্টবল পদে ভর্তি হতে অর্থের প্রয়োজন হয় না বলে তিনি জানিয়েছেন। 

আগামী ১ জুলাই রাজশাহী পুলিশ লাইন্স মাঠে (টিআরসি) শিক্ষানবিশ পুলিশ কনষ্টবল পদে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। পূর্বের মতো এবারও সঠিক পদ্ধতিতে টিআরসি নির্বাচন করা হবে। ইতোমধ্যে জাতীয় বিভিন্ন পত্রিকায় পুলিশ কনস্টবল ভর্তি সংক্রান্ত বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।টিআরসি ভর্তি পরীক্ষায় যারা অংশগ্রহণ করবে তাদেরকে কয়েকটি পরীক্ষার মাধ্যমে নির্বাচিত হতে হবে। প্রথমত শারিরীক পরীক্ষা, লিখিত, মৌখিক এবং চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায় উর্ত্তীণদের টিআরসি পদে নিয়োগ দেওয়া হবে। 

পুলিশ সুপার বলেন, একটি দালাল চক্র বিভিন্ন পন্থা অবলম্বন করে বড় অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে যা পুলিশ কর্তৃপক্ষ অবগত নয়। সংশ্লিষ্ট বিষয় রোধ করতে সবার সহযোগিতা প্রয়োজন। পুলিশ তৎপর আছে ওই চক্রের মূল হোতা বা দালালকে গ্রেফতার করার জন্য। এখনি সঠিক সময় সম্মিলিতভাবে অন্যায়ের প্রতিবাদ করার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *