চুয়াডাঙ্গার দামুড়হুদায় হোম কোয়ারেন্টিনে না থাকায় এক যুবকের জরিমানা

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি :  চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দেউলি গ্রামে মালয়েশিয়া থেকে আসা আজহার আলি(২৮) নামের এক যুবককে ৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে হোম কোয়ারেন্টিনে না থেকে বাইরে ঘোরাঘুরি করার অপরাধে তাকে এ জরিমানা করা হয়। অর্থদণ্ডপ্রাপ্ত আজাহার আলী দামুড়হুদার দেউলি গ্রামের মৃত ফরজ আলীর ছেলে।

দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন এই আদালত পরিচালনা করেন।

জানা গেছে, দামুড়হুদা উপজেলার দেউলি গ্রামের মৃত ফরজ আলির ছেলে আজহার আলি গত ১৪ মার্চ মালয়েশিয়া থেকে বাড়ি ফিরে। স্থানীয়রা তাকে জনসাধারণের মাঝে অবাদে চলাফেরা করতে দেখে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খবর দেয়। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ সরকারি নিয়ম অনুযায়ী তাকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দ্দেশ দেন। গত বৃহস্পতিবার আবারো সে সরকারি নিয়ম উপেক্ষা করে জনসম্মুখে চলাফেরা করায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দন্ডবিধি ২৬৯ ধারায় দোষী সাবস্থ্য করে ৭ হাজার টাকা জরিমানা করেন এবং আগামী ২৮ মার্চ পযর্ন্ত সে বাড়ির বাইরে যাবে না বলেও নির্দেশ দেন।

আদালত পরিচালনায় সহযোগিতা করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসের টেকনিশিয়ান খাইরুল কবির দিনার ও দামুড়হুদা মডেল থানার পুলিশ সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *