হবিগঞ্জে আরও ২৫ জন করোনায় আক্রান্ত

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে ডাক্তার, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও প্রশাসনের কর্মকর্তা কর্মচারীসহ আরও ২৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মাঝে গত শনিবার (২৫ এপ্রিল) একদিনেই ২০ জন এবং গত শুক্রবার রাতে আরও ৫ জন করোনায় আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত হয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

আক্রান্তদের ২০ জনই সদর উপজেলার বাসিন্দা। আক্রান্তদের মাঝে একজন সদর আধুনিক হাসপাতালের ডাক্তারসহ ১১ জন কর্মকর্তা-কর্মচারী ও প্রশাসনের ৪ জন কর্মকর্তা-কর্মচারীসহ সদর উপজেলার ২০ জন, চুনারুঘাটে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক ও একজন স্বাস্থ্যকর্মীসহ ৪ জন এবং লাখাইয়ে ১ জন রয়েছেন। আক্রান্তদের ৬ জন মহিলা এবং অপর ১৯ জন পুরুষ। জেলায় এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৪৬ জন। এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান।
তিনি জানান, সদর আধুনিক হাসপাতাল থেকে মঙ্গলবার আইইডিসিআরে ৪৪ জনের করোনা পরিক্ষার নমুনা প্রেরণ করা হয়। শনিবার বিকেলে রিপোর্ট এসেছে ৩৪ জনের। এর মাঝে ২০ জনের রিপোর্ট পজেটিভ আসে। তাদের মধ্যে একজন সদর আধুনিক হাসপাতালের ডাক্তার ও একজন এম্বুলেন্স চালক রয়েছেন। তাদের ১৫ জন পুরুষ ও ৫ জন নারী।

তিনি আরও জানান, এছাড়া শুক্রবার রাতে সিলেট ল্যাব থেকে আরও ৫ জন আক্রান্ত হওয়ার তথ্য জানানো হয়। তাদের মধ্যে চুনারুঘাটের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডাক্তার ও একজন স্বাস্থ্যকর্মীসহ ৪ জন এবং লাখাইয়ে ১ জন। তাদেরকে সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। হবিগঞ্জ জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৪৬ জন। যা সিলেট বিভাগে সবচেয়ে বেশি।

ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল জানান, শনিবার নতুন আক্রান্তদের মধ্যে ১১ জন সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক ও স্টাফ এবং ৪ জন প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। জেলায় এবারই সর্বোচ্চ আক্রান্ত হয়েছেন একদিনে।

এদিকে, হঠাৎই জেলায় করোনা আক্রান্তের হার বাড়তে শুরু করেছে। কিন্তু এরপরও অনেকেই অবাধে ঘোরাফেরা করছেন। বিশেষ করে শহরের চৌধুরী বাজারসহ কয়েকটি বাজার এবং প্রধান সড়কে মানুষের চলাচল অনিয়ন্ত্রিত। পুলিশ বার বার ধাওয়া দিয়েও মানুষ ঠেকাতে পারছেনা। পুলিশ চলে গেলেই মানুষ আবারও বের হয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *