রাজশাহী শহরেও করোনাভাইরাস রোগী শনাক্ত

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মহানগরীও আর করোনামুক্ত থাকলো না। দেশে করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার ৭৮ দিন পর আক্রান্ত হলো বিভাগীয় এই শহর।

শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে (রামেক) নমুনা পরীক্ষায় শহরের উপর ভদ্রা এলাকার ৫০ বছর বয়সী এক নারীর করোনা শনাক্ত হয়।

রামেক ল্যাব সূত্রে জানা গেছে, শুক্রবার ৯৪টি নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়। তবে ক্রুটি থাকায় ৩৮টি নমুনার রিপোর্ট পাওয়া যায়নি। বাকি ৫৬ টি নমুনার মধ্যে চারটির রিপোর্ট এসেছে পজিটিভ। ৫২টি নেগেটিভ। নতুন শনাক্ত হওয়া চারজনের মধ্যে তিনজনের বাড়িই নওগাঁয়। একজনের বাড়ি রাজশাহী মহানগরীর উপর ভদ্রা।

রাজশাহী জেলায় গত ১২ এপ্রিল প্রথম করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এরপর ১৭ জন শনাক্ত হওয়ার পর ১০ দিন নতুন করে কোনো আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়নি। তবে বৃহস্পতিবার রাজশাহীর বাগমারা উপজেলায় গাজীপুর থেকে আসা এক দম্পত্তির করোনা শনাক্ত হয়। এতে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয় ১৯। কিন্তু পরদিনই শহরে একজন করোনা শনাক্ত হয়ে সংখ্যাটি বেড়ে দাঁড়ালো ২০ জনে। সেইসঙ্গে রাজশাহী শহরও ‘করোনামুক্ত’ তকমা হারালো। এখন শুধু জেলার চারঘাট উপজেলা করোনামুক্ত থাকলো। রাজশাহীতে করোনায় আক্রান্তদের মধ্যে একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ছয়জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *