করোনাভাইরাস : বিশ্বব্যাপী প্রাণহানি ৮ লাখ ৬১ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক : প্রাণঘাতী করোনায় প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কেবল বাড়ছেই। এরই মধ্যে ডিসেম্বরে উৎপত্তি হওয়া প্রাণঘাতী ভাইরাসটিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা দুই কোটি ৫৮ লাখ ৯৯ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে আট লাখ ৬১ হাজারের বেশি মানুষের।

ওয়ার্ল্ডোমিটার থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৫৮ লাখ ৯৯ হাজার ৯৪৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৬১ হাজার ২৩৪ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৮১ লাখ ৯৩ হাজার ৫৩৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আরও ৫ হাজার ৮৯৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৬০ হাজার ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে সুস্থ হয়েছেন দুই লাখ ৫৩ হাজার ৮৪৬ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬২ লাখ ৫৭ হাজার ৫৭১ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮৮ হাজার ৯০০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *