করোনাভাইরাসে মৃত্যু ছাড়াল ১১ লাখ ৭১ হাজার

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ ৭১ হাজার। আর আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৪২ লাখ ৩৬ হাজার ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্যানুযায়ী, বুধবার (২৮ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ৭১ হাজার ৩০৮ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৪২ লাখ ৩৬ হাজার ৭৪৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ২৪ লাখ ৪৪ হাজার ৪৩ জন।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৩২ হাজার ৮৪ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ৯০ লাখ ৩৮ হাজার ৩০ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৯ লাখ ৮৮ হাজার ৮৫৩ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২০ হাজার ৫৪ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৭২ লাখ ৫৭ হাজার ১৯৪ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৫৮ লাখ ৭৭ হাজার ৯৬৪ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪৯ লাখ ৪ হাজার ৪৬ জন)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *