বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ১৪ কোটি ৮৪ লক্ষাধিক, মৃত্যু ৩১ লাখ ৩৩ হাজার

অনলাইন ডেস্ক :

 

সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৪ কোটি ৮৪ লাখ ৭২ হাজার ৮৮৪ জন এবং মারা গেছে ৩১ লাখ ৩৩ হাজার ৫০৪ জন।

 

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি ৬০ লাখ ৯৩ হাজার ৪৪৭ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৯২ লাখ ৪৫ হাজার ৯৯৩ জন।

 

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ১১ হাজার ১৩০ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

 

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ২৮ লাখ ৭৫ হাজার ৪৫ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৮৬ হাজার ৬১১ জন।

 

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি।

 

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৭৬ লাখ ২৫ হাজার ৭৩৫ জন এবং মারা গেছে এক লাখ ৯৭ হাজার ৮৮০ জন।

 

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৪৩ লাখ ৭০ হাজার ৪৫৬ জন এবং মারা গেছে তিন লাখ ৯২ হাজার ২০৪ জন।
সূত্র : ওয়ার্ল্ডোমিটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *