কুষ্টিয়ার কুমারখালী চরপাড়া গ্রাম থেকে ৩৫টি দেশীয় অস্ত্র জব্দ, আটক ২

কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সদকী ইউনিয়নের পুরুষ শূণ্য সেই চরপাড়া গ্রাম থেকে ঢাল, হাঁসুয়া, বল্লমসহ ৩৫ টি দেশীয় অস্ত্র জব্দ করেছে পুলিশ। শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ওই গ্রামে অভিযান চালিয়ে পুলিশ ওই অস্ত্র জব্দ করে। এসময় ওই এলাকা থেকে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

অভিযানে আটক দুই জন হচ্ছেন কুমারখালী পৌরসভার এক নম্বর ওয়ার্ড বাটিকামারা এলাকার মো. মনির হোসেনের ছেলে মো. ফাহিম হোসেন (২৫) ও নন্দনালপুর ইউনিয়নের পুরাতন চুড়াইকোল এলাকার নজরুল ইসলামের ছেলে গালিব আশরাফ ওরফে সেতু (৩০)।

 

শনিবার কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার দুপুরে এসব তথ্য নিশ্চিত করে জানান পরুষ শূণ্য চরপাড়া গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে রাতে পুলিশ অভিযান চালায়। অভিযানে ৩৫ টি দেশীয় অস্ত্রসহ দু জনকে আটক করা হয়েছে।জব্দকৃত অস্ত্রগুলো পূর্বের মামলার আলামত হিসেবে দেখানো হয়েছে। আটককৃতদের অজ্ঞাতনামা  আসামী হিসেবে সনাক্তপূর্বক গ্রেফতার দেখিয়ে আদালতে সোপার্দ করা হয়েছে।

 

পুলিশ সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০২০ সাল থেকে চরপাড়ায় আধিপত্য বিস্তার শুরু হয়। এক পক্ষের নেতৃত্ব দেন দুলাল মিস্ত্রি। অপর পক্ষের নেতৃত্ব দেন সাবেক ইউপি সদস্য আনসার আলী।  ২০২০ সালের ৬ মে জমি সংক্রান্ত বিরোধের জেরে দুলাল মিস্ত্রির সমর্থক হুমায়ন মন্ডলকে (৪৪) কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। এ ঘটনায় নিহতের ছোট ভাই সাইদুল ইসলাম বাদী হয়ে কুমারখালী থানায় ৩৬ জনের নামের একটি মামলা দায়ের করেছিলেন। মামলা নম্বর ৯। এরপর গত সোমবার (১ আগষ্ট) বদলা নিতে হুমায়ন হত্যা মামলার ৪ নং আসামী সেলিমকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা। এ হত্যাকান্ডের নিহতের ভাই শাহীন আলী থানায় ২৯ জনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলা নম্বর ২। জানা গেছে, হত্যা পাল্টা হত্যাকান্ডের ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষ হামলা ও মামলার শিকার হয়েছেন। গ্রামের প্রায় প্রতিটি বাড়ি-ঘরেই ভাংচুরের ক্ষত চিহৃ রয়েছে। বর্তমানে গ্রামটি বলা চলে এক প্রকার পুরুষ শূন্য।

 

কুমারখালী থানার পরিদর্শক ( তদন্ত ) আকিবুল ইসলাম জানান, আধিপত্য বিস্তারে চরপাড়ায় দুপক্ষের দুজন হত্যার শিকার হয়েছেন। উভয়পক্ষের ঘরবাড়িতেই হামলা ও ভাংচুরের ক্ষত চিহৃ রয়েছে। বর্তমানে কিছু মহিলা বসবাস করলেও গ্রামটি বলা যায় এক প্রকার পুরুষ শূন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *