মাঠে নেমেই যে মাইলফলক ছুঁলেন মেসি

অনলাইন ডেস্ক :

 

আর্জেন্টিনাকে কোয়ার্টার ফাইনালে নেওয়ার স্বপ্ন নিয়ে মাঠে নেমেছেন লিওনেল মেসি। আল রাইয়ানের আহমাদ বিন আলী স্টেডিয়ামে এই ম্যাচ খেলতে নেমেই বিশাল এক মাইলফলক ছুঁয়ে ফেলেছেন আর্জেন্টিনা অধিনায়ক।

 

আর্জেন্টাইন মহাতারকা আজ খেলতে নামছেন তার ১০০০তম আনুষ্ঠানিক ম্যাচ। তার ক্যারিয়ারের শুরুটা হয়েছিল বার্সেলোনায়। সেখানে খেলেছেন ১৭ বছর। ২০০৫ সালে আর্জেন্টিনার জার্সি গায়েও অভিষিক্ত হন তিনি। বার্সেলোনার হয়ে ৭৭৮ ম্যাচ খেলে তিনি পাড়ি জমান প্যারিস সেইন্ট জার্মেইঁয়ে। সেখানে তিনি এখন পর্যন্ত খেলেছেন ৫৩ ম্যাচ।

 

২০০৫ সালে আর্জেন্টিনার জার্সি গায়ে অভিষেকের পর থেকে তিনি খেলেছেন ১৬৮ ম্যাচ। আলবিসেলেস্তেদের জার্সি গায়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডও তার। আজ ১৬৯তম ম্যাচে নেমেই মাইলফলকটা ছুঁলেন তিনি।

 

এই ম্যাচগুলোয় তিনি গোল করেছেন ৯৩টি। দলকে জিতিয়েছেন ২০২১ কোপা আমেরিকা শিরোপা। এছাড়াও তিনবার দলকে নিয়েছেন কোপা আমেরিকার ফাইনালে। বিশ্বকাপের ফাইনালেও খেলেছেন একবার।

 

এই বিশ্বকাপে আর্জেন্টিনার আরও একটা রেকর্ড মেসি ভেঙে ফেলেছেন। বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচে খেলার রেকর্ড। বিশ্বকাপে আলবিসেলেস্তেদের হয়ে আজ নিজের ২৩তম ম্যাচে খেলছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *