দক্ষিণ আফ্রিকার কাছে ১৪৯ রানে হারলো টাইগাররা

অনলাইন ডেস্ক :

 

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ৩৮২ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে ক্রিকেট বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়াদের এটাই দলীয় সর্বোচ্চ স্কোর। জবাবে ব্যাট করতে নেমে ৪৬.৪ ওভারে ২৩৩ রানে সব উইকেট হারিয়েছে টাইগাররা। 

 

মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড়েতে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বিপক্ষে ৫ উইকেট হারিয়ে ৩৮২ রান করে দক্ষিণ আফ্রিকা। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৩৬ রানে ২ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। তৃতীয় উইকেটে এইডেন মার্করামের সঙ্গে গড়েন ১৩৭ বলে ১৩১ রানের জুটি। চতুর্থ উইকেটে হেনরি ক্লেসের সঙ্গে রীতিমতো তাণ্ডব চালিয়ে ৮৭ বলে গড়েন ১৪২ রানের জুটি।

৪৫.১ ওভারে দলীয় ৩০৯ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১৪০ বলে ১৫টি চার আর ৭টি ছক্কার সাহায্যে ১৭৪ রানের ঝলমলে ইনিংস খেলেন কুইন্টন ডি কক। শেষ ১০ ওভারে ১৪৪ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা।

 

ম্যাচে চারের চেয়ে ছক্কা মারার দিকেই বেশি মনোযোগ রাখেন প্রোটিয়া ব্যাটার ক্লাসেন। এমন বিধ্বংসী ব্যাটিংই করেছেন, তার সেঞ্চুরির সুযোগও তৈরি হয়েছিল। ইনিংসের ৪ বল বাকি থাকতে হাসান মাহমুদের বলে মাহমুদুল্লাহকে ক্যাচ দিয়ে ফেরেন ক্লাসেন। তার আগে ৪৯ বলে ৯০ রানের ইনিংসে ২টি চারের সঙ্গে ৮টি ছক্কা হাঁকান ক্লাসেন।

 

বাংলাদেশের পক্ষে হাসান মাহমুদ ২ উইকেট পেলেও ৬ ওভারে খরচ করেন ৬৭ রান। একটি করে উইকেট নেন মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম আর সাকিব আল হাসান।

 

এদিকে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার দেয়া পাহাড়সম ৩৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। প্রথম পাঁচ ওভার কোনোমতে পার করলেও পরের দুই ওভারেই তিন উইকেট হারিয়ে ফেলে তারা। ব্যাটারদের এমন যাওয়া-আসার মিছিলে একমাত্র রিয়াদই একপ্রান্ত আগলে রেখেছিলেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সর্বোচ্চ ১১১ রান এসেছে মাহমুদউল্লাহর ব্যাট থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *