যেভাবে হোয়াটসঅ্যাপ চ্যানেল খুলবেন

অনলাইন ডেস্ক :

 

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ইউজার প্রোফাইল পিকচার ও ফোন নম্বর সুরক্ষিত থাকবে। চ্যানেলের অ্যাডমিন বা অন্য ফলোয়াররা দেখতে পাবে না। ব্যবহারকারী কোন চ্যানেলসকে ফলো করছে তা সম্পূর্ণ ব্যক্তিগত থাকবে। সেই সঙ্গে উক্ত চ্যানেলসের ৩০ দিন পর্যন্ত হোয়াটসঅ্যাপে সেভ থাকবে।

 

ইউটিউবের মতো এখন হোয়াটসঅ্যাপেও চ্যানেল খুলতে পারবেন। মেটার মালিকানাধীন প্ল্যাটফরমটি নতুন ‘আপডেট’ নামের একটি ট্যাব থাকবে অ্যাপে। যেখানে পরিবার, বন্ধুদের চ্যাটের থেকে আলাদা একাধিক চ্যানেলস ফলো করতে পারবেন। হোয়াটসঅ্যাপ চ্যানেল একটি বৃহত্তর প্ল্যাটফরম যেখানে একাধিক তারকাদের প্রোফাইল, বিজনেস অ্যাকাউন্ট ফলো করতে পারবেন। অ্যাপের মধ্য থেকেই তাদের সঙ্গে জুড়তে পারবেন। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ইউজার প্রোফাইল পিকচার ও ফোন নম্বর সুরক্ষিত থাকবে। চ্যানেলের অ্যাডমিন বা অন্য ফলোয়াররা দেখতে পাবে না। ব্যবহারকারী কোন চ্যানেলসকে ফলো করছে তা সম্পূর্ণ ব্যক্তিগত থাকবে। সেই সঙ্গে উক্ত চ্যানেলসের ৩০ দিন পর্যন্ত হোয়াটসঅ্যাপে সেভ থাকবে। চ্যানেলসের পোস্টগুলোতে ইমোজি দিয়ে রিয়্যাক্ট করতে পারবেন। কতগুলো রিয়েকশন পড়েছে সেই সংখ্যাও দেখা যাবে। ব্যবহারকারী তার পছন্দের চ্যানেলস হোয়াটসঅ্যাপের বন্ধুদেরও শেয়ার করতে পারেন। ওই চ্যানেলসকে যদি কেউ আনফলো করতে চায় তার জন্য মিউট বা আন সাবস্ক্রাইব বাটনে ট্যাপ করতে হবে। আপনি নিজেও নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট দিয়ে একটি চ্যানেল তৈরি করতে পারবেন।

জেনে নিন কীভাবে হোয়াটসঅ্যাপ চ্যানেল খুলবেন-

 

♦ প্রথমেই আপনার ফোনে থাকা হোয়াটসঅ্যাপ অ্যাপটি ওপেন করুন। এটি আপডেট করে নিন সর্বশেষ ভার্সনে।

♦ এবার এখানে আপডেট নামের একটি ট্যাব পাবেন। সেখানে ক্লিক করুন।

♦ এখানে আপনাকে + আইকনে ক্লিক করতে হবে।

♦ এই অপশনতে ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনি নিউ চ্যানেল অপশন দেখতে পাবেন, সেটিতে ক্লিক করুন।

♦ এবার গেট স্টার্টেডে ক্লিক করুন এবং তারপরে অন-স্ক্রিন ইনস্ট্রাকশনসে যা কিছু লেখা থাকবে, তা মেনে চলুন।

♦ তারপরে চ্যানেলের নাম দিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করুন। চ্যানেলের নাম দেওয়ার পর চ্যানেলটি কাস্টমাইজ করার অপশন দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপ চ্যানেল ফিচারটি চালু করা হলেও, এই ফিচারটি এখনো সব ব্যবহারকারীর জন্য আনা হয়নি। আপনি যদি হোয়াটসঅ্যাপে এই ফিচারটি দেখতে না পান, তবে আপনাকে এর জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *