শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সারাদেশে ২ লাখ ১২ হাজারের বেশি আনসার-ভিডিপি সদস্য মোতায়েন

অনলাইন ডেস্ক :

 

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সারাদেশে ৩২ হাজার ৮৪৫ টি পূজা মণ্ডপে ২ লাখ ১২ হাজার ৬৬২ জন আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। 

 

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপপরিচালক (প্রকল্প- প্রশিক্ষণ) ও গণসংযোগ কর্মকর্তা (অতি. দায়িত্ব) মো. জাহিদুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার প্রয়োজনীয় বিফ্রিং, ট্রেনিং ও প্রয়োজনীয় প্রস্তুতি শেষে আজ শুক্রবার থেকে সারাদেশের পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তাদের মোতায়েন করা হয়েছে।

 

শারদীয় দুর্গাপূজা ২০২৩ উপলক্ষে ৭ হাজার ৭৯৬টি মণ্ডপকে অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং এ ধরনের পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ৮ জন করে আনসার-ভিডিপি সদস্য মোতায়েন রয়েছে।

 

এছাড়া ১১ হাজার ৫৯৯ টি গুরুত্তপূর্ণ ও ১৩ হাজার ৪৫০ টি সাধারণ পূজামণ্ডপে ৬ জন করে আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন।

 

আগামী ২৪ অক্টোবর পর্যন্ত তারা সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

 

এছাড়া ৬৪টি জেলায় যেকোনো আপদকালীন মোতায়েনের জন্য রেঞ্জাধীন ব্যাটালিয়নগুলোতে ৬৪টি কুইক রেসপন্স টিম প্রস্তুত রাখা হয়েছে।  যে কোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরের কন্ট্রোল রুমের 0177779448301777794484 নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *