কুষ্টিয়ায় ৩টি আসনে নৌকার মাঝি হলেন হানিফ, জর্জ ও বাদশাহ

কুষ্টিয়া প্রতিনিধি :

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে কুষ্টিয়ার ৪ টি সংসদীয় আসন থেকে ৪১ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তাদের মধ্যে বর্তমান সংসদ সদস্য হানিফ, জর্জ, বাদশাহকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। তবে কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের প্রার্থী ঘোষণা করা হয়নি।

 

রোববার (২৬ নভেম্বর) বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করেন।

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংস্কৃতিক রাজধানী খ্যাত কুষ্টিয়ার সংসদীয় ৪টি আসনের ৩টি আসনে অপরিবর্তিত রয়েছে নৌকার প্রার্থী। বাকি ১টি আসনে এখনো কোন প্রার্থীর নাম ঘোষণা করেনি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

 

প্রার্থীরা হলেন: কুষ্টিয়া-১ (দৌলতপুর, সংসদীয় আসন-৭৫) আ.ক.ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৩ (কুষ্টিয়া সদর, সংসদীয় আসন-৭৭) মাহাবুব উল আলম হানিফ, কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা, সংসদীয় আসন-৭৮) ব্যারিস্টার সেলিম আলতাফ জজ। অঘোষিত কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর, সংসদীয় আসন-৭৬) আসনে ইতিপূর্বে সংসদ সদস্য ছিলেন ১৪ দলীয় জোটের শরিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

এদিকে নৌকা মনোনীত প্রার্থীদের নাম ঘোষণার পর থেকে কুষ্টিয়া জেলা জুড়ে আনন্দের জোয়ার বইতে শুরু করেছে। কোথাও কোথাও মনোনয়ন পাওয়া প্রার্থীদের পক্ষে সমর্থকরা মোটর সাইকেল র‌্যালি ও আনন্দ মিছিল করেছেন।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর।নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *