তৃণমূল বিএনপির ২৮০ আসনে প্রার্থী চূড়ান্ত

নিউজ ডেস্ক :

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ২৮০টি আসনে প্রার্থী চূড়ান্ত করেছে তৃণমূল বিএনপি। এর মধ্যে বুধবার সন্ধ্যায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে ২৩০ জনের তালিকা ঘোষণা করেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার। 

 

তৃণমূল বিএনপির ভাইস চেয়ারপারসন ও মিডিয়া উইং চিফ সালাম মাহমুদ রাত ৯টার দিকে জানান, ২৩০ আসনে প্রার্থী ঘোষণা করা হয়েছে। ২৮০টি আসনে প্রার্থী চূড়ান্ত হয়ে আছে।

 মহাসচিবের স্বাক্ষর শেষে ৫০ আসনে প্রার্থীর নাম প্রকাশ করা হবে বলে জানান তিনি। এ ছাড়া বাকি ২০টি আসনের প্রার্থী আজ রাতেই চূড়ান্ত করা হবে। 

প্রকাশিত তালিকা ঘেঁটে দেখা গেছে, কোনো কোনো আসনে একাধিক প্রার্থীর নাম আছে। এর ব্যাখ্যায় তৈমুর আলম খন্দকার বলেন, একাধিক প্রার্থী যোগ্য বিবেচনায় মনোনয়নের প্রত্যয়নপত্র দেওয়া হয়েছে।

এরপর জোটের সঙ্গে আলোচনা করে ওই আসনগুলোতে প্রার্থী চূড়ান্ত করা হবে। 

তৈমুর আলম খন্দকার বলেন, ‘আমরা ৩০০ আসনেই প্রার্থী দেব। বাকি ২০ জনের নাম রাতের মধ্যেই ফাইনাল করব। আমাদের ৫০০টির বেশি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।এখনো যে কেউ চাইলে মনোনয়ন কিনতে পারেন।’

 

এর আগে ১৮ নভেম্বর থেকে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করে তৃণমূল বিএনপি। ২৫ নভেম্বর থেকে দলটি দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু করে।

 

তফসিল অনুযায়ী, আগামীকাল বৃহস্পতিবার (৩০ নভেম্বর) পর্যন্ত মনোনয়ন দাখিলের সুযোগ আছে প্রার্থীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *