রেডমি আনছে অ্যামোলেড ডিসপ্লের স্মার্টওয়াচ

অনলাইন ডেস্ক :

 

জনপ্রিয় স্মার্টওয়াচ নির্মাতা সংস্থা শাওমি আনছে নতুন স্মার্টওয়াচ। রেডমি ওয়াচ ৪ আসছে অ্যামোলেড ডিসপ্লেতে। অ্যালুমিনিয়াম অ্যালয় ফ্রেম দেওয়া হচ্ছে ঘড়িটিতে। সেই সঙ্গেই আবার এটি প্রথম রেডমি স্মার্টওয়াচ হতে চলেছে, যাতে মেটাল বডি থাকছে। ফ্রেমটিতে রয়েছে স্টেইনলেস স্টিলের রোটেটিং ক্রাউন। সংস্থা এই ডিজ়াইনটিকে বলছে, ‘ডায়মন্ড কাট’।

 

রেডমি ওয়াচ ৪ স্মার্টওয়াচটিতে রয়েছে একটি ১.৯৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০হার্জ। এই ডিসপ্লেটি ৬০০ নিটস ব্রাইটনেস দিতে পারে, যা আউটডোরে ব্যবহারের জন্য যথার্থ। এই স্ক্রিনটি এলটিপিএস টেকনোলজিও সাপোর্ট করে। এই প্রযুক্তির সাহায্যে স্মার্টওয়াচটি সামান্য চার্জেই দীর্ঘক্ষণের ব্যাকআপ দিতে পারবে।

 

ঘড়িতে প্রায় ২০০টিরও বেশি ওয়াচ ফেস রয়েছে, যা ব্যবহারকারীদের স্টাইলের সঙ্গে খাপ খাওয়াতে সাহায্য করবে। এর মধ্যে কিছু ওয়াচ ফেস ইতিমধ্যেই একটি টিজারে দেখা গেছে। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে 5ATM ওয়াটার রেজিস্ট্যান্স এবং বিল্ট-ইন জিপিএস।

 

চারটি ভিন্ন রিস্টব্যান্ড সহযোগে হাজির হবে স্মার্টওয়াচটি-মেটাল, লেদার, ফেবরিক এবং টিপিইউ। এখনো দাম সম্পর্কে জানা যায়নি। ধারণা করা হচ্ছে পূর্বসূরি রেডমি ওয়াচ ৩ এর আশপাশেই হবে। বর্তমানে ই-কমার্স সাইট অ্যামাজনে ১০৯. ৯৯ মার্কিন ডলারে পাওয়া যাচ্ছে। যা বাংলাদেশি মুদ্রায় ১২ হাজার ১২০ টাকা।

সূত্র: গ্যাজেট ৩৬০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *