ইউটিউবে আসছে আয় বাড়ানোর নতুন ফিচার

সৈয়দ মিনহাজুল মনির :

 

বিশ্বজুড়ে অন্যতম জনপ্রিয় ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউবে বিনোদনের পাশাপাশি ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড করে প্রতি মাসে লাখ লাখ টাকা আয় করছেন বহু মানুষ। এতে করে বেকারত্ব থেকেও মুক্তি পাচ্ছে অনেকে।

 

নতুন খবর হচ্ছে কনটেন্ট ক্রিয়েটররা যাতে আরও সহজ প্রচুর টাকা উপার্জন করতে পারে সেই লক্ষ্যে নতুন ফিচার যুক্ত করতে যাচ্ছে এই ভিডিও প্ল্যাটফর্মটি। এই ফিচারের সাহায্যে পডকাস্টার এবং কনটেন্ট ক্রিয়েটররা আগের চেয়ে বেশি টাকা আয় করতে পারবেন ইউটিউব থেকে। এখন পর্যন্ত ইউটিউবে কন্টেন্ট পাবলিশ করতে অনেক সময় লাগে। তবে এখন থেকে কনটেন্ট ক্রিয়েটররা সহজেই এই কাজ করতে পারবেন।

 

প্ল্যাটফর্মটি দ্রুত ইউটিউব স্টুডিও চালু করতে যাচ্ছে, যার মাধ্যমে পডকাস্ট এবং নির্মাতাদের জন্য তাদের বিষয়বস্তু ইউটিউবে প্রকাশ করা অনেক সহজ হবে। এছাড়াও ব্যবহারকারীরা ইউটিউব স্টুডিওতে পডকাস্টের আলাদা করে একটি বিভাগ পাবেন। আর সেই বিভাগ থেকেই আপনার পছন্দের পডকাস্ট বেছে নিতে পারবেন। শুধু আপনি যে পডকাস্ট শুনতে চান, আপনাকে সেই বিভাগে গিয়ে সার্চ করতে হবে। তাহলেই কাজ সহজ হয়ে যাবে।

 

ইউটিউবের তথ্য অনুসারে, ব্যবহারকারীরা ইউটিউব স্টুডিওতে অন-ডিমান্ড, অফলাইন এবং ব্যাকগ্রাউন্ডে পডকাস্ট শুনতে পারবেন। যার ফলে পডকাস্টাররা এই প্ল্যাটফর্মের মাধ্যমে বিজ্ঞাপন এবং মেম্বারশিপ থেকে আরও বেশি টাকা আয় করতে পারবেন। কনটেন্ট ক্রিয়েটররা ইউটিউব -এ ফ্যান ফান্ডিং, লাইভ স্ট্রিমিংয়ের সময় চ্যানেল সাবস্ক্রিপশন এবং সুপার চ্যাট সহ আরও অনেক মাধ্যমে টাকা আয় করতে পারেন।

 

তাছাড়াও পডকাস্টাররা তাদের পডকাস্টের সময় বিভিন্ন ব্র্যান্ডের প্রচার করতে পারে। এর জন্য পডকাস্টারদের ব্র্যান্ড এবং এজেন্সিগুলোর সাথে মিলে কাজ করতে হবে। তাহলেই আপনার আয়ের পরিমাণ বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *