জমে উঠেছে বাজুস ফেয়ার-২০২৪

অনলাইন ডেস্ক :

 

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে শুরু হয়েছে তিন দিনব্যাপী বাজুস ফেয়ার-২০২৪। জুয়েলারি শিল্পের সবচেয়ে বড় এ আয়োজন প্রথম দিনেই ক্রেতা ও দর্শনার্থীদের পদচারণায় জমে উঠেছে।

 

বৃহস্পতিবার সকালে ফিতা কেটে বাজুস ফেয়ারের উদ্বোধন করেন দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর।

 

দেশীয় জুয়েলারি শিল্পকে বিশ্ববাজারে তুলে ধরতে ও পরিচিতি বাড়াতে তৃতীয়বারের মতো এ আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা। ফেয়ার বা মেলার এবারের প্রতিপাদ্য- সোনায় বিনিয়োগ, ভবিষ্যতের সঞ্চয়।

 

উদ্বোধনের পর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় মেলা প্রাঙ্গণ। দুপুর থেকে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মেলায় ঘুরতে এসেছেন ক্রেতা ও দর্শনার্থীরা। স্টল ও প্যাভিলিয়নে ঘুরে নিজের পছন্দের গয়না দেখছেন তারা।

 

বাজুস মেলায় ক্রেতাদের আকৃষ্ট করতে বিভিন্ন ধরনের অফার দিচ্ছে জুয়েলারি প্রতিষ্ঠানগুলো। স্বর্ণের গয়না কিনলে মজুরির ওপর দেওয়া হচ্ছে আকর্ষণীয় ছাড়। ডায়মন্ডের গয়নাতেও দেওয়া হচ্ছে ছাড়। এ ছাড়া গিফট ভাউচার, র‍্যাফেল ড্র ও গেম খেলে পুরস্কার জিতে নেওয়ার সুযোগ থাকছে ক্রেতা দর্শনার্থীদের জন্য।

 

বাজুস মেলায় আসা ক্রেতা-দর্শনার্থীরা জানান, মেলায় বিভিন্ন ধরনের জুয়েলারি তুলনামূলক কম দামে পাওয়া যাচ্ছে। এ ছাড়া অনেক আকর্ষণীয় অফার দেওয়া হচ্ছে। এমন আয়োজনে খুশি তারা।

 

মেলায় পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে এসেছেন আজগর আলী খান। কথা হলে আজগর আলী খানের স্ত্রী বলেন, মেলায় এসেছি ছেলের বিয়ের গয়না দেখতে। পছন্দ হলে কিনে নিয়ে যাব। এ ধরনের মেলা হলে আমরা কিছু সুবিধা পেয়ে থাকি। অনেকগুলো ব্র্যান্ডের দোকান আমরা একসঙ্গে পেয়ে যাই।

 

বিক্রেতারা বলছেন, ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে প্রথম দিনেই বাজুস মেলা জমে উঠছে। শুক্রবার ও শনিবার ছুটির দিন হওয়ায় ভিড় আরও বাড়বে বলে আশা তাদের।

 

আপন জুয়েলার্সের সেলস এক্সিকিউটিভ প্রদীপ কুমার ঘোষ বলেন, প্রথম দিনেই বাজুস মেলা জমে উঠেছে। শুক্রবার ছুটির দিন। তাই আশা করছি এদিন দুপুরের পর ক্রেতা-দর্শনার্থীদের আগমন বাড়বে।

 

মেলায় দর্শনার্থীদের জন্য কী ধরনের অফার বা নতুন কী থাকছে, জানতে চাইলে তিনি বলেন, আমরা সবসময় ক্রেতাদের জন্য স্বর্ণ নিয়ে আসি। কিন্তু এবার ডায়মন্ড নিয়ে এসেছি। চাহিদা কেমন, তা দেখার জন্যই ডায়মন্ডের জুয়েলারি মেলায় প্রদর্শন করছি।

 

এবার বাজুস মেলায় ৯টি প্যাভিলিয়ন, ১৭টি মিনি প্যাভিলিয়ন ও ১৫টি স্টল রয়েছে। দেশের স্বনামধন্য ৪১টি জুয়েলারি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯ টা পর্যন্ত। প্রবেশমূল্য জনপ্রতি ১০০ টাকা। তবে ৫ বছর বয়স পর্যন্ত শিশুরা প্রবেশ করতে পারবে টিকিট ছাড়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *