যেভাবে এডিট করবেন মেসেঞ্জারে চ্যাট

অনলাইন ডেস্ক :

 

বিশ্বের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুকের চ্যাট অ্যাপ মেসেঞ্জার। হোয়াটসঅ্যাপের মতো এখন মেসেঞ্জারেও চ্যাট এডিট করতে পারবেন। কাউকে মেসেজ লিখতে গিয়ে ভুল হয়ে গেছে এবং মেসেজ পাঠিয়েও ফেলেছেন। এখন চিন্তা নেই এডিট করে সেটি পাল্টে ফেলা মোটেই কঠিন কাজ নয়।

 

ফেসবুক মেসেঞ্জারে এই সুবিধা ছিল না এতদিন। মেসেঞ্জারে মেসেজ একবার পাঠানো হলে তা আর এডিট করা যেত না। কিন্তু এবারে আর সেই সমস্যা নেই। কারণ সাম্প্রতিক একটি আপডেটে নয়া ফিচার এনেছে ফেসবুক মেটা। আর সেই ফিচারের মাধ্যমেই মেসেজ এডিট করা যাবে অন্যান্য অ্যাপের মতো।

 

টেলিগ্রামের মতো মেসেজ এডিটের বিকল্প অন্য অ্যাপগুলোতে ছিল না। হোয়াটসঅ্যাপেও সেই বিকল্প আনা হয়েছে অনেকদিন হলো। এরপর ফেসবুকেও চলে এসেছে এডিটের নতুন ফিচার।

 

মেসেজ পাঠানোর পর ১৫ মিনিট পর্যন্ত মেসেজ এডিট করার অপশন দেওয়া হয়েছে। একটি মেসেজ মোট পাঁচবার এডিট করা যাবে। এরপর আর সেটি এডিট করা যাবে না। ১৫ মিনিটের মধ্যে হলেও পাঁচবারই সুযোগ পাবেন একজন। ১৫ মিনিট পেরিয়ে গেলে আর এডিট করা যাবে না। শেষ এডিট করা মেসেজই শো করবে তখন।

 

দেখে নিন কীভাবে কাজটি করবেন-

মেসেজ এডিট করার জন্য একটি মেসেজের উপর লং প্রেস করে ধরে রাখুন। একটি মেনু চলে আসবে। ওই মেনুতেই পাবেন এডিট অপশনটি। এডিট অপশনে গিয়ে নতুন করে মেসেজটি লিখতে হবে। অথবা ভুল মেসেজটি শুধরে নিতে হবে। শুধরানো হয়ে গেলে সেন্ড অপশনে ট্যাপ করলেই চলে যাবে এডিটেড মেসেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *