‘কে ভোট দিল, কে দিল না তা বিবেচনা করে না আওয়ামী লীগ’

অনলাইন ডেস্ক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির মতো বিশেষ কোনো এলাকার নয়, পুরো বাংলাদেশের উন্নয়নে বিশ্বাসী আওয়ামী লীগ। কে ভোট দিল, কে দিল না তা বিবেচনা করে না আওয়ামী লীগ। আমরা সার্বিক উন্নয়নে বিশ্বাসী। গতকাল শনিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের এক যৌথ সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আমরা যদি আমাদের মনের কথা জনগণকে বোঝাতে পারি তাহলে আমাদের ভোটের সমস্যা হওয়ার কথা না। জনগণের আমাদের ওপর বিশ্বাস ও আস্থা আছে। দীর্ঘদিন একটানা ক্ষমতায় থেকেও যে জনগণের বিশ্বাস ধরে রাখতে পেরেছি এটা আমাদের জন্য বড় অর্জন।

প্রধানমন্ত্রী বলেন, বগুড়া, যে বগুড়ায় আমাদের ভোটই দেয় না সেখানেও কিন্তু যত উন্নয়ন আওয়ামী লীগ সরকারের আমলে হয়েছে। বগুড়ার লোক থাকতে কিন্তু এতটা উন্নয়ন হয়নি; যতটা আমরা করতে পেরেছি। ঠিক সেভাবে যশোর, বাগেরহাট, গাইবান্ধা, একসময় যে গাইবান্ধার মানুষের খুবই দুরবস্থা ছিল, আজ সেখানকার মানুষেরও জীবনমানের পরিবর্তন হয়েছে। আর ঢাকা শহরে তো আমরা ব্যাপক উন্নয়ন করে যাচ্ছি। তিনি বলেন, শুধু শহর নয়, সরকারের প্রতিটি উন্নয়নের মূল লক্ষ্য হলো গ্রামের মানুষ যেন সমান সুবিধা পায়। উন্নয়নের সেবা যেন সেখানে পৌঁছায়।

শেখ হাসিনা বলেন, এই যে উন্নয়ন, উন্নয়নের এই ধারা ধরে রাখতে হলে নৌকা মার্কায় ভোট অব্যাহত রাখতে হবে। নৌকা মার্কা ছাড়া উন্নয়ন হয় না। নৌকা স্বাধীনতা এনে দিয়েছে। কাজেই আপনারা জনগণের কাছে যাবেন। আওয়ামী লীগ সরকারের উন্নয়নের কথাগুলো বলবেন। আপনারা যদি চট্টগ্রাম সিটি নির্বাচনে ও পাঁচটি উপনির্বাচনে আমাদের বার্তাগুলো জনগণের কাছে পৌঁছাতে পারেন তাহলে নিশ্চয়ই তারা আমাদের ভোট দেবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, বিশেষ করে আমাদের মা-বোনেরা তো দেবেই। কারণ আজ যে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। ছাত্রসমাজ থেকে শুরু করে মেহনতি মানুষ, কৃষক-সমাজ… প্রত্যেকের উন্নয়ন করে যাচ্ছি। কোনো শ্রেণিকেই আমরা বাদ দিচ্ছি না। প্রতিটি সেক্টরের বিষয়ে সুনির্দিষ্টি পরিকল্পনা নিয়ে কাজ করছি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা কতগুলো অভিযান চালাতে পেরেছি—জঙ্গিবাদের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে এই অভিযানগুলো কিন্তু অব্যাহত থাকবে।

চট্টগ্রামের উন্নয়নের প্রসঙ্গ তুলে শেখ হাসিনা বলেন, চট্টগ্রামের তো উন্নয়নের সীমাই নাই। কারণ এত বেশি উন্নয়ন আমরা করেছি সেখানে। আপনাদের মনে আছে, চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন কর্ণফুলী নদী দিয়ে টানেল করার আন্দোলন করেছিলেন। আজ সেখানে সেই টানেল কিন্তু আমরা নির্মাণ করছি। আমাদের দুর্ভাগ্য তিনি আর সেটা দেখে যেতে পারলেন না। ঠিক সেভাবে আমরা সারাটা বাংলাদেশে সঠিকভাবে উন্নয়ন করে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *