নাটোরে ৮ জনের করোনা শনাক্ত, এলাকা ‘লকডাউন’

নাটোর প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলায় ৫ জনসহ জেলায় মোট ৮ জনের করোনা শনাক্ত হয়েছেন। এর মধ্যে একজন করোনার উপসর্গ নিয়ে আগেই মারা গেছেন।

ইতিমধ্যে সিংড়া উপজেলাসহ সংশ্লিষ্ট আক্রান্ত এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান জানান, এ পর্যন্ত নাটোর জেলায় ২৮৩টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে ১৪৪টি নমুনার রিপার্ট নেভেটিভ এসেছে। বাকি নমুনার রিপোর্ট স্থগিত ছিল। এরমধ্যে গত ২২ এবং ২৩ এপ্রিলের সংগ্রহকৃত নমুনায় ৮ জনের করোনা পজেটিভ ধরা পড়ে।
মঙ্গলবার রাতে নাটোরের সিভিল সার্জন বরাবর আইইডিসিআর থেকে প্রেরিত এক মেইল বার্তায় এই তথ্য নিশ্চিত করা হয়। আক্রান্তের মধ্যে সিংড়া পৌরসভায় ৫ জন, সদর উপজেলা ১ জন এবং গুরুদাসপুরে ২ জন। সিংড়ায় ৫ জন করোনা আক্রান্তের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলোজিষ্ট, নার্স থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সেটি লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া উত্তর দমদম এলাকার ১ জন, কাটাপুকুরিয়ার ১ জন এবং হাজীপাড়ায় ১ জন যিনি করোনা উপসর্গ নিয়ে আগেই মারা গেছেন।

এছাড়া গুরুদাসপুরের নাজিরপুরে ২ জন এবং সদর উপজেলার ছাতনী ইউনিয়নের আগদীঘা গ্রামে একজনের করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে আক্রান্ত ৭ জনই সুস্থ রয়েছেন। তাদের অনেকের কোয়ারেন্টাইনের সময় শেষ হলেও তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতিমধ্যে সিংড়া উপজেলাসহ সংশ্লিষ্ট আক্রান্ত এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, সকাল থেকেই পুরো জেলায় পুলিশি টহল বৃদ্ধি করা হয়েছে। করোনা মোকাবেলায় প্রয়োজনে পুলিশ আরও কঠোর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *