প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতির ভয়াবহ অবনতি যুক্তরাজ্যে, একদিনে মৃত্যু ৪৪১৯ জন

অনলাইন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে দিশেহারা হয়ে পড়েছে গোটা বিশ্ব। এই ভাইরাসের বিষাক্ত ছোবলে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে আমেরিকা, যুক্তরাজ্য, ইতালি, স্পেন ও ফ্রান্সের মতো রাষ্ট্র। বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে একসঙ্গে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে মারণ এই ভাইরাস।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এসব দেশে এখন পর্যন্ত (বৃহস্পতিবার  ভোর সোয়া ২টা) আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৯৭ হাজার ১৯৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ২৬ হাজার ৫৩৮ জনের। এসব দেশের মধ্যে সবচেয়ে শোচনীয় অবস্থা আমেরিকার। দেশটিতে এখন পর্যন্ত মৃত্য হয়েছে ৬০ হাজার ৭৫৭ জনের। আর আক্রান্ত হয়েছে ১০ লাখ ৫২ হাজার ২০৩ জন।

এদিকে যতই দিন যাচ্ছে যুক্তরাজ্যে করোনা পরিস্থিতি ততই খারাপ হচ্ছে। বুধবার দেশটিতে মৃত্যু হয়েছে ৪ হাজার ৪১৯ জনের, যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। খবর স্কাই নিউজের।

প্রতিবেদনে বলা হয়, বুধবার যুক্তরাজ্যে একদিনে সর্বোচ্চ ৪ হাজার ৪১৯ জনের মৃত্যু হয়েছে। তবে এ সংখ্যা বৃদ্ধির কারণ রয়েছে। কারণ যুক্তরাজ্যই প্রথম হাসপাতাল, নার্সিং হোম, ক্লিনিক ও বাসায় মারা যাওয়া সব মৃত্যুর হিসাব করে তালিকা প্রকাশ করেছে। এ তালিকায় ২ মার্চ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত যারা মারা গেছেন, সবাইকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

পাবলিক হেলথ ইংল্যান্ডের (পিএইচই) দেওয়া তথ্যানুযায়ী, বুধবার মারা যাওয়া চার হাজার ৪১৯ জনের মধ্যে ৩০ শতাংশ হাসপাতালে মারা গেছেন। বাকি ৭০ শতাংশ বাসা ও অন্যান্য স্থানের।

এদিকে, ডাউনিং স্ট্রিটে দৈনন্দিন ব্রিফিংয়ে ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব এ মৃত্যুর সংখ্যাকে ‘হঠাৎ উত্থান’ বলে মনে করেন না।

তিনি বলেন, আমরা নতুন পদ্ধতিতে মৃতের সংখ্যা গণনা করছি। যার কারণে সংখ্যা বেড়েছে। হঠাৎ করে মৃত্যু বাড়েনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *