রংপুরে আরও ১১ জনের করোনা শনাক্ত

রংপুর প্রতিনিধি : রংপুরে নতুন করে সাতজন এবং চার জেলাসহ ১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। রংপুর মেডিকেল কলেজে দুই দফায় পিসিআর যন্ত্রে বৃহস্পতিবার ১৮৮ জনের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘন্টায় এই ১১ জনের করোনা শনাক্ত হয়।

আক্রান্তরা হলেন রংপুর নগরীর শালবন মিস্ত্রিপাড়া এলাকার বাসিন্দা সোনালী ব্যাংক বাজার শাখায় কর্মরত এক পুরুষ (৫৭), একই এলাকার একই ব্যাংকে কর্মরত এক পুরুষ (৪৫), সোনালী ব্যাংক বাজার শাখার কর্মকর্তার মেয়ে কারমাইকেল কলেজ এলাকার এক শিশু কন্যা (৭), খলিফাপাড়ার একজন (৪০), কুকরুল এলাকার এক পুরুষ (৪২) ও রংপুর সদর উপজেলার পাগলাপীর বাজার এলাকার বাসিন্দা এক পুরুষ (৪৫) ও তার আড়াই বছরের ছেলে।
এছাড়া ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার বাসিন্দা পুলিশে কর্মরত এক যুবক (১৮), নীলফামারীর ডিমলা স্বাস্থ্য কমপ্লেক্সের হেলথ টেকনোলজিস্ট (৪২), নীলফামারী সদরের বাসিন্দা এক যুবক (২০), কুড়িগ্রামের নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক যুবক (২৫)।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. নুরুন্নবী লাইজু বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রংপুর মেডিকেল কলেজে করোনা শনাক্তে পিসিআর মেশিন স্থাপন করা হয় গত ২ এপ্রিল। এরপর থেকে ৩০ এপ্রিল পর্যন্ত তিন হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখানে এখন পর্যন্ত ১২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) মাধ্যমে রংপুর বিভাগে আরও ছয় জনের করোনা শনাক্ত করা হয়।

এছাড়া দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে গত মঙ্গলবার করোনা শনাক্ত হয় চারজনের। এ নিয়ে রংপুর বিভাগের আট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩১ জনে।

আক্রান্তদের মধ্যে রংপুরে ৪১, গাইবান্ধায় ১৭, দিনাজপুরে ২১, নীলফামারীতে ১৪, ঠাকুরগাঁওয়ে ১৮, কুড়িগ্রামে ১১, লালমনিরহাটে তিন এবং পঞ্চগড় জেলার ছয়জন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *