বগুড়ায় স্বামীর পর নার্স স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত

বগুড়া প্রতিনিধি : বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের এক সিনিয়র স্টাফ নার্স (৩২) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই নার্সের স্বামী ওষুধ কোম্পানির কর্মী ঢাকা থেকে ফিরে আসবার পর করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর স্ত্রীও আক্রান্ত হলেন।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপনকৃত করোনাভাইরাস পরীক্ষার ল্যাব স্থাপন করা হয়েছে। শুক্রবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়ার ১২৪ টি নমুনার মধ্যে একজন নার্স করোনা পজেটিভ শনাক্ত হন। জয়পুরহাটের ৬৩টি নমুনার মধ্যে সবগুলো নেগেটিভ এবং সিরাজগঞ্জের ১টি নমুনা পরীক্ষা করে নেগেটিভ পাওয়া গেছে। এ নিয়ে বগুড়ায় ২১ জন করোনা রোগী পাওয়া গেল।
এর মধ্যে ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন কেন্দ্রে চিকিৎসাধীন ১১ জনের মধ্যে ৬ জন করোনায় আক্রান্ত রয়েছে। করোনায় আক্রান্তদের আলাদা করে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। বাকি ৫ জনের মধ্যে উপসর্গ দেখা দেয়ায় তাদের নমুনা সংগ্রহ করে তা টেস্টের জন্য প্রেরণ করা হয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়া শহরের ফুলতলা এলাকায় বসবাসকারী ওই সিনিয়র স্টাফ নার্সের স্বামী ঢাকায় একটি ওষুধ কোম্পানিতে কর্মরত। গত ২৪ এপ্রিল তিনি ঢাকা থেকে বগুড়ায় আসেন। স্ত্রীর পরামর্শে গত ২৬ এপ্রিল তিনি নমুনা পরীক্ষা করতে দেন।

২৮ এপ্রিল সন্ধ্যায় নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ শুনে তিনি ফোন বন্ধ করে আত্মগোপন করেন। পরে পুলিশ ও স্বাস্থ্য কর্মীরা তাকে বগুড়া সদরের শেখোরকোলা নিজ গ্রামের বাড়ি থেকে উদ্ধার করে সেখানেই লকডাউন করে রাখা হয়। এরপর সন্দেহ থেকে নার্সের নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর শুক্রবার রাতে তারও পজেটিভ রিপোর্ট পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *