সারাদেশে মৃত্যু বেড়ে ৩৭০, মোট শনাক্ত ২৫,১২১

অনলাইন ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন ১২৫১ জন। নতুন করে মৃত্যু হয়েছে ২১ জনের। সুস্থ হয়েছেন ৪০৮ জন। এ নিয়ে মোট মৃত্যু ৩৭০। মোট আক্রান্ত শনাক্ত ২৫ হাজার ১২১ জন। মোট সুস্থ হয়েছেন চার হাজার ৯৯৩ জন।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরো নয় হাজার ৯১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আট হাজার ৪৪৯টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৯৩ হাজার ৬৪৫টি। নতুন নমুনা পরীক্ষায় আরো এক হাজার ২৫১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি জানান, এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ১২১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরো ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৩৭০ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৪০৮ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ৯৯৩ জন।

তিনি আরো বলেন, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের ১৩ জন হাসপাতালে মৃত্যুবরণ করেছেন, তিনজন বাসায় এবং পাঁচজন হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন। বয়সের দিক থেকে একজন ১১ থে‌কে ২০ বছরের, দুজন ২১ থে‌কে ৩০ বছ‌রের, দুজন ত্রিশোর্ধ্ব, পাঁচজন চল্লিশোর্ধ্ব, পাঁচজন পঞ্চাশোর্ধ্ব, চারজন ষাটোর্ধ্ব এবং দুজন সত্তরোর্ধ্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *