‘দ্রুত সুস্থ হওয়ার আশায় করোনা রোগীর জীবাণুনাশক পান’

কুষ্টিয়া প্রতিনিধি : করোনা সারাতে কুষ্টিয়ায় জীবাণুনাশক পান করেছেন এক নারী (৪৮) রোগী। মঙ্গলবার রাতে কুষ্টিয়া শহরের হাওজিং এলাকায় এ ঘটনা ঘটে। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কয়েকদিন আগে পরীক্ষায় তিনি করোনা পজিটিভ হন। এরপর বাড়িতে থেকেই তিনি চিকিৎসা নিয়ে আসছিলেন।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ সূত্র জানায়, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে অসুস্থ এক নারীকে নিয়ে পরিবারের সদস্যরা এই হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। এ সময় পরিবারের পক্ষ থেকে চিকিৎসকদের জানানো হয়, তিনি কয়েকদিন আগে নমুনা পরীক্ষায় করোনা ‘পজিটিভ’ হয়েছেন। এরপর বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। দ্রুত সুস্থ হওয়ার আশায় তিনি বাড়ির সবার অজান্তে জীবাণুনাশক পান করেছেন। এতে অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতালে আনা হয়েছে।

বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে, কোনো জীবাণুনাশক মানুষের শরীরে প্রবেশ করানোর বিষয়টি অত্যন্ত বিপজ্জনক। কারণ, জীবাণুনাশক বাহ্যিক প্রয়োগের জন্য। এগুলো করোনাভাইরাসসহ বিভিন্ন রোগজীবাণু ধ্বংসের ক্ষমতা রাখে, এটা সত্য। কিন্তু ইনজেকশন করে বা অন্য কোনোভাবে শরীরের ভেতরে প্রবেশ করালে সংশ্লিষ্ট ব্যক্তির মৃত্যু পর্যন্ত হতে পারে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার বলেন, হাসপাতালে আনার পর ওই নারীকে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি খুব বেশি পরিমাণে জীবাণুনাশক পান করেননি। তাই আপাতত তিনি শঙ্কামুক্ত আছেন।

এদিকে করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তিকে হাসপাতালে আনার খবর দ্রুতই জানাজানি হয়ে যায়। এতে হাসপাতালে থাকা সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ অবস্থায় চিকিৎসকেরা ওই নারীকে প্রয়োজনীয় ব্যবস্থাপত্র দেন। সেখানে ৪৫ মিনিট থাকার পর ওই রোগীকে পুনরায় বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *