বিশ্বে করোনায় আক্রান্ত ১২ কোটি ৭২ লক্ষাধিক, মৃত্যু ২৭ লাখ ৮৮ সহস্রাধিক

অনলাইন ডেস্ক :

 

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১২ কোটি ৭২ লাখ ৬৫ হাজার ২৬০ জন এবং মারা গেছে ২৭ লাখ ৮৮ হাজার ৮০০ জন।

 

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ২৫ লাখ ৫০ হাজার ৭৭৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ১৯ লাখ ২৫ হাজার ৬৮৬ জন।

 

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার তিন শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯৩ হাজার ৬৪ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

 

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৯ লাখ ১৭ হাজার ১৩০ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৬২ হাজার ১২ জন ।

 

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স, স্পেন, ইতালি, তুরস্ক ও জার্মানি।

 

ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ১৯ লাখ ৭১ হাজার চারজন এবং মারা গেছে এক লাখ ৬১ হাজার ৫৮৬ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ২৪ লাখ ৯০ হাজার ৩৬২ জন এবং মারা গেছে তিন লাখ ১০ হাজার ৬৯৪ জন।

 

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *