ভারতের পশ্চিমবঙ্গে ১২ সেপ্টেম্বরের লকডাউন বাতিল

অনলাইন ডেস্ক : আগামী ১৩ সেপ্টেম্বর সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষা হবে। এর আগের দু‌দিন, অর্থাৎ ১১ ও ১২ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গে সার্বিক লকডাউনের কথা আগেই ঘোষণা করেছিল রাজ্য সরকার।

স্বাভাবিকভাবেই পরীক্ষার আগে টানা দু‌দিনের লকডাউনে কমবেশি সমস্যায় পড়বেন দূর–দূরান্তের পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এবার সেই সমস্যার সমাধান করে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বৃহস্পতিবার দুপুরে টুইট করে মমতা জানান, ‌পরীক্ষার্থীদের কথা ভেবে পূর্বঘোষিত ১২ সেপ্টেম্বরের সার্বিক লকডাউন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

তিনি টুইটে লিখেছেন, ‘সরকার আগেই ১১ ও ১২ সেপ্টেম্বরের লকডাউনের কথা ঘোষণা করেছিল। কিন্তু ১৩ তারিখ মেডিকেল প্রবেশিকা পরীক্ষা থাকায় ১২ তারিখ লকডাউনের বিধিনিষেধ তুলে দিতে বিভিন্ন ছাত্র সংগঠন থেকে আমাদের কাছে একাধিক অনুরোধ আসতে থাকে। লকডাউন থাকলে পরীক্ষা কেন্দ্রে যাতায়াতে বিভিন্ন অসুবিধার মুখে পড়তে হবে পরীক্ষার্থীদের, সেটাও জানানো হয়। এই পরিস্থিতিতে এবং পরীক্ষার্থীদের সুবিধার্থে ১২ সেপ্টেম্বর, শনিবারের লকডাউন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবং আগের ঘোষণা অনুযায়ী ১১ সেপ্টেম্বর, শুক্রবাররাজ্য জুড়ে লকডাউন বহাল থাকবে।

পাশাপাশি এদিন টুইটে আসন্ন পরীক্ষার ব্যাপারে ছাত্রছাত্রীদের শুভেচ্ছা জানান মমতা।

১৩ সেপ্টেম্বর কলকাতা মেট্রোর পরিষেবা পাওয়া যাবে। ওদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ৩৩ জোড়া ট্রেন চালানো হবে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

Leave a Reply

Your email address will not be published.