করোনা : দু-একদিনের মধ্যে বেসরকারিভাবে অ্যান্টিজেন টেস্ট শুরু

অনলাইন ডেস্ক :

 

 

 

 

 

 

 

করোনাভাইরাস নির্ণয়ের জন্য আগামী দু-একদিনের মধ্যেই দেশের বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে অ্যান্টিজেন চালু করা হবে। স্বাস্থ্য অধিদপ্তরের সুপারিশের ভিত্তিতে এ অনুমোদন দেওয়া হয়েছে বলে  বৃহস্পতিবার গণমাধ্যমকে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এর জন্য ফি ৭০০ টাকা করার প্রস্তাব দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

 

 

 

 

 

 

 

এদিকে, গত কয়েক দিন ধরে সংক্রমণ বেড়ে যাওয়ার মধ্যে সবশেষ বৃহস্পতিবার (২৪ জুন) দেশে ৬ হাজার ৫৮ জন শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৮১ জনের। করোনার সংক্রমণ বাড়ায় কভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বর্তমান পরিস্থিতিতে রোগের বিস্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া ও জনগণের জীবনের ক্ষতি পতিরোধ করার জন্য সারা দেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শার্টডাউন’ দেওয়ার সুপারিশ করছি।  বৃহস্পতিবার জাতীয় কারিগরি পরামর্শক কমিটি এই বিজ্ঞপ্তি দেয়।

 

 

 

 

 

 

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিকেলে গণমাধ্যমকে বলেন, আমরা তাদের সুপারিশ অ্যাকটিভ কনসিডারেশনে (সক্রিয় বিবেচনা) নেবো। এটি কমানোর জন্য যেটি করা প্রয়োজন হবে আমরা সেটি করবো। তিনি বলেন, আমরা বিভিন্নভাবে সংক্রমণ কমানোর চেষ্টা করছি। স্থানীয়ভাবে বিধি-নিষেধ দিয়ে এটাকে কন্ট্রোল করার চেষ্টা করছি। পরিস্থিতি বিবেচনা করে যেটা প্রয়োজন হবে সেটাই আমরা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *