চুয়াডাঙ্গায় করোনা ও উপসর্গে আরও ১৩ জনের মৃত্যু

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

 

 

 

 

 

 

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় করোনায় ২ জন ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১১ জন। এসময় নতুন করে ৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় মারা যাওয়া একজনের বাড়ি আলমডাঙ্গায়। তিনি চুয়াডাঙ্গা সদর হাসপাতালের রেডজোনে চিকিৎসাধীন ছিলেন। অন্যজনের বাড়ি জীবননগর উপজেলায়। তিনি খুলনা মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ১১ জনের মধ্যে ৬ জন নিজ বাড়িতে এবং ৫ জন চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ছিলেন।

 

 

 

 

 

 

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এএসএম ফাতেহ আকরাম জানান, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া একজনের বাড়ি মেহেরপুর জেলায়। বাকিরা চুয়াডাঙ্গা জেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮৯ জনে।

 

 

 

 

 

তিনি জানান, ২৪ ঘণ্টায় ২২৫ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে আক্রান্ত হয়েছেন ৮৪ জন। যার মধ্যে সদরে ১৮, দামুড়হুদায় ২১, আলমডাঙ্গায় ১২ এবং জীবননগরে ৩৩ জন। নমুনা পরীক্ষা অনুযায়ী ২৪ ঘণ্টায় সংক্রমন হার ৩৭.৩৩ শতাংশ। তবে, গত এক সপ্তাহের সংক্রমনের গড় হার ৫৫.৭১। গত এক সপ্তাহে ৯২৮ জনের নমুনা পরীক্ষা করে ৫১৭ জনকে সংক্রমিত হিসেবে পাওয়া গেছে।

 

 

 

 

 

 

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, জেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৬৭ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ১৬২ জন। মারা গেছেন ৮৯ জন। এর মধ্যে জেলায় ৮৬ জন এবং রেফার্ড নিয়ে জেলার বাইরে গিয়ে মারা গেছেন ৩ জন।

 

 

 

 

 

 

সিভিল সার্জন আরো বলেন, জেলায় করোনা সংক্রমণ বাড়ছে। এজন্য দামুড়হুদা ও জীবননগর উপজেলা, চুয়াডাঙ্গা পৌর এলাকা ও আলোকদিয়া ইউনিয়ন লকডাউন দেওয়া হয়েছে। ওই লকডাউন এখনো চলমান আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *