বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ কোটি ছাড়াল

অনলাইন ডেস্ক :

 

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ২০ কোটি ২ লাখ ৫৯ হাজার ২০৩ জন এবং মারা গেছে ৪২ লাখ ৫৮ হাজার ৬৭৯ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৫ লাখ ৩০ হাজার ৩৪৭ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৫৪ লাখ ৭০ হাজার ১৭৭ জন।

 

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯২ হাজার ৪১৪ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

 

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৬০ লাখ ৪৯ হাজার ১৫ জন এবং মারা গেছে ছয় লাখ ৩০ হাজার ৪৯৭ জন।

 

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, ব্রিটেন, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া ও স্পেন। ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৭ লাখ ৬৭ হাজার ৯৬৫ জন এবং মারা গেছে চার লাখ ২৫ হাজার ৭৮৯ জন। ব্রাজিলে আক্রান্তের সংখ্যা এক কোটি ৯৯ লাখ ৮৬ হাজার ৭৩ জন। মারা গেছে পাঁচ লাখ ৫৮ হাজার ৫৯৭ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *