বাড়বে শীত, সপ্তাহের শেষে বৃষ্টির আশঙ্কা

অনলাইন ডেস্ক :

 

চলতি সপ্তাহের শেষের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর শীতের প্রকোপ আরো বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

আবহাওয়াবিদরা বলছেন, বৃষ্টির আগে আগামী কয়েকদিন তাপমাত্রা তেমন কমবে না বরং কিছুটা বাড়বে। আর বৃষ্টির পর জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে যাওয়ায় তাপমাত্রা ফের কমবে। এতে সারাদেশেই শীত বাড়বে। স্বাভাবিকভাবেই উত্তরাঞ্চলে শীত বেশি বাড়বে।

আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সপ্তাহের শেষের দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী দুই দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা বাড়তে পারে।

 

সোমবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের কোথায়ও কোথায়ও হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

 

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়ছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তত্সংলগ্ন এলাকায় অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ দক্ষিণ আন্দামান সাগর ও তত্সংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

 

সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *