দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৬ মৃত্যু, শনাক্ত ৩২৯ জন

অনলাইন ডেস্ক :

 

দেশে করোনা ভাইরাসের শনাক্ত ও মৃত্যু বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত ২৮ হাজার ২৮ জনের মৃত্যু হলো। এর আগে গত শুক্রবার দেশে একজনের মৃত্যু হয়েছিল। আর গতকাল পাঁচজনের মৃত্যু হয়। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু বেড়েছে। আজ রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও কভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

 

বুলেটিনে বলা হয়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয়জনের মধ্যে ৪ জন পুরুষ ও ২ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন ও ২১ থেকে ৩০ বছরের একজন রয়েছে। এদের মধ্যে ঢাকা বিভাগের একজন, রাজশাহী দুইজন, বরিশাল একজন ও রংপুরের দুইজন রয়েছেন।

 

আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৬১২ জনের নমুনা পরীক্ষা করা হলে ৩২৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল এ সংখ্যা ছিলো ১৭৭ জন। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৭৯ হাজার ৩২৫ জনে। যেখানে শনাক্তের হার ১ দশমিক ৫২ ও গতকাল ছিলো ১ দশমিক ১৩ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ২৮৮ জন যেখানে গতকাল ছিলো ১২২ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৪৪ হাজার ১৫০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *