ব্রাহ্মণবাড়িয়ায় আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানো হলো দুই বাড়ি

নিউজ ডেস্ক:

 

রাত পৌনে ৮টা। ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কোর্ট রোডের মার্কেটগুলোতে ভিড়ভাট্টা কমে গেছে। তবে মোখলেছুর রহমানের খেলাধুলা সামগ্রী বিক্রির দোকানে ঠিকই ফুটবলপ্রেমীদের আনাগোনা। কেউ পছন্দের দলের জার্সি কিনে নিচ্ছেন তো কেউ কিনছেন পতাকা।

ব্রাহ্মণবাড়িয়ার সংবাদকর্মী উজ্জ্বল চক্রবর্তীর শ্যালক আর্জেন্টিনার সাপোর্টার। আগেভাগেই প্রিয় দলের পতাকা ও জার্সি ঘরে তুলেছেন। বাড়িতে গেলেই এ নিয়ে খুনসুটি লেগে থাকে। সংবাদকর্মী উজ্জ্বলও বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে ভেবে রেখেছেন প্রিয় দল ব্রাজিলের জার্সি কেনার কথা। সংবাদকর্মী চয়ন বিশ্বাস তার সন্তানদের জন্য ইতিমধ্যে প্রিয় দল ব্রাজিলের জার্সি কিনে নিয়েছেন।

 

ফুটবল বিশ্বকাপের এমন উন্মাদনা ব্রাহ্মণবাড়িয়ার সর্বত্র। ভক্ত-সমর্থকদের মনে এখন ফুটবলের দোল। পথেঘাটে বিশ্বকাপ ফুটবল নিয়ে চলছে আলোচনা। বাড়ির ছাদ, দোকানের সামনে, যানবাহনে শোভা পাচ্ছে প্রিয় দলের পতাকা। তবে প্রিয় দলের সমর্থন নিয়ে এখন পর্যন্ত কোনো ধরনের গোলযোগের খবর পাওয়া যায়নি।

 

আর্জেন্টিনার পতাকার আদলে ব্রাহ্মণবাড়িয়ায় রং করা হয়েছে দুটি বাড়ি। একটি বাড়ি ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মধ্যপাড়ার তালতলা এলাকায়। বাড়িটির মালিক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় ব্রাদার্স ইউনিয়নের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন। ক্রীড়ামোদি হিসেবে পরিচিত অ্যাডভোকেট খোকনের ছেলে রেজাউল আলম রাব্বির ইচ্ছায় আর্জেন্টিনার পতাকার আদলে রং করা হয় ভাড়া দিয়ে রাখা বাড়িটি।

 

আর্জেন্টিনার একেবারে অন্ধভক্ত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শেখ আনোয়ারুল ইসলাম। তিনি ২০১৯ সালে মারা যান। বিশ্বকাপে বাবার শূন্যতা বেশ টের পাচ্ছেন সন্তানরা। বাবার প্রতি শ্রদ্ধা রেখেই ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল ইউনিয়নের উলচাপাড়া গ্রামের আনোয়ারুল ইসলামের বাড়িটি আর্জেন্টিনার পতাকার আদলে রং করিয়েছেন সেখানে নিয়মিত বসবাসরত তার তিন ছেলে।

 

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন থেকে টিএ রোড ধরে কুমারশীল পর্যন্ত আসতে বেশ কিছু দোকানে বিশ্বকাপ উপলক্ষে বিভিন্ন দলের পতাকা ও জার্সি বিক্রি করতে দেখা যায়। খেলাধুলা সামগ্রী বিক্রির দোকানের পাশাপাশি এখন বিভিন্ন মনোহারি দোকানেও শোভা পাচ্ছে পতাকা ও জার্সি। ফেরি করে পতাকা বিক্রি করতে দেখা যায় বেশ কয়েকজনকে। বিক্রিও ভালো বলে জানালেন বিক্রেতারা।

 

কৃষ্ণকলি পেপার হাউসের কমল রায় জানান, কিছুদিন ধরে পতাকা বিক্রি বেড়েছে। প্রতিদিন তার দোকান থেকে বিভিন্ন দলের ২০ থেকে ২৫টি পতাকা বিক্রি হচ্ছে। পরামর্শ দিলে অনেকে বাংলাদেশের জাতীয় পতাকাও কিনে নিয়ে যাচ্ছেন।

 

নিজের অটোরিকশায় ব্রাজিলের ছোট্ট পতাকা লাগিয়ে রাখা শফিক মিয়া বলেন, ‘ছোটবেলা থেকেই আমি ব্রাজিলের সাপোর্টার। এবার ব্রাজিল বিশ্বকাপ জিতবে। ’ তার রিকশায় ওঠা যাত্রীরাও বিশ্বকাপ নিয়ে আলোচনায় মাতেন বলে জানান শফিক।

 

রিকশাচালক স্বপন মিয়ার মতে এবার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে।  স্বপন বলেন, ‘আমি ফুটবল খেলা পছন্দ করি। সব সময় বিশ্বকাপ খেলা দেখি। আমি আর্জেন্টিনা দল ও খেলোয়াড় মেসির খুব ভক্ত। ’

 

ব্রাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু বলেন, ‘বাংলাদেশে এখনো জনপ্রিয় খেলা ফুটবল। আর ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে আমাদের দেশে আলাদা আবেগ তৈরি হয়। আমি আহ্বান রাখব আবেগকে প্রাধান্য দিতে গিয়ে পতাকা টানানোর সময় যেসব বিপদ ঘটে সেসব বিষয়ে যেন সবাই সতর্ক থাকে। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *