ভারতে পাচারকালে ৫ কেজি সোনাসহ আটক ২

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

 

চুয়াডাঙ্গার জীবননগরের উথলী সীমান্ত থেকে ভারতে পাচারকালে ৫.১৯৮ কেজি ওজনের ২৩টি সোনার বার জব্দ করেছে বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ)। সোনার বারগুলোর আনুমানিক বাজারমূল্য চার কোটি ৯০ লাখ ৮৭ হাজার ৫২০ টাকা। এ সময় দুই পাচারকারীকে আটক করা হয়েছে।

 

 

আটককৃতরা হলেন চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা থানাধীন দক্ষিণ চাঁদপুর গ্রামের মৃত মুনসুর বিশ্বাসের ছেলে পিন্টু বিশ্বাস (৫০) ও একই উপজেলার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মৃত আসাদুল হকের ছেলে সিয়াস হোসেন (২১)।

 

 আজ মঙ্গলবার দুপুরে এসব সোনার বার জব্দসহ তাঁদের আটক করা হয়। ঝিনাইদহের মহেশপুর-৫৮ বিজিবির পরিচালক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা এসব বিষয় নিশ্চিত করেন।
লে. কর্নেল মাসুদ পারভেজ রানা জানান, জীবননগরের উথলী সীমান্ত থেকে অবৈধভাবে ভারতে সোনা পাচার করা হবে- এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে ৫৮ বিজিবির একটি বিশেষ দল অভিযান পরিচালনা করে। এ সময় একটি ইজিবাইক সীমান্তের দিকে যাওয়ার সময় গতিরোধ করা হয়।

 

ইজিবাইক তল্লাশি করে টুলবক্সের মধ্যে প্লাস্টিকের ব্যাগে কালো কসটেপ দিয়ে মোড়ানো ২৩টি (বড়-৬টি এবং ছোট-১৭টি) সোনার বার (৫ কেজি ১৯৭.৯৭ গ্রাম) উদ্ধার করেন বিজিবির সদস্যরা। আটক করা হয় ইজিবাইক চালক ও যাত্রীকে।

 

 

তিনি আরো জানান, এ ঘটনায় ৫৮ বিজিবির পক্ষ থেকে জীবননগর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। জব্দকৃত সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *