কাতারকে বিদায় জানিয়ে ব্রাজিলের বিমানে নেইমাররা

অনলাইন ডেস্ক :

 

ক্যারিশম্যাটিক একটি গোল করেও ব্রাজিলকে সেমিফাইনালে নিতে পারলেন না নেইমার। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে টাইব্রেকারে ১ (৪)-১ (২) গোলে হারার পর কান্নায় ভেঙে পড়েন নেইমার। পুরো দলই কাঁদতে থাকে। বিশ্বকাপ থেকে ব্রাজিলের বিদায়ের পর কাতারকেও বিদায় জানাল নেইমাররা। টিম ব্রাজিল শনিবার সকালেই দোহার দ্য ওয়েস্টিন হোটেল ছেড়ে উড়ায় দেয় লন্ডনের উদ্দেশ্যে। সেখান থেকে রিও ডি জেনিরোর বিমান ধরবেন নেইমাররা।

 

ব্রাজিলের একাধিক গণমাধ্যম জানিয়েছে, ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ শেষের কয়েক ঘণ্টা পরই টিম হোটেল ছাড়েন ব্রাজিলের ভিনিসিয়ুস জুনিয়র, অ্যালেক্স সান্দ্রো, ব্রুনো গিমারেস, আলিসন ও গ্যাব্রিয়েল মার্তিনেল্লিরা। তারা ব্যক্তিগত ব্যবস্থায় নিজ নিজ গন্তব্যে যান আর বাকিরা শনিবার সকালে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) ভাড়া করা বিমানে দেশের পথে উড়াল দেন। শোনা যাচ্ছে, ব্রাজিল দলের অনেকেই নেমে যাবেন লন্ডনে। ইউরোপের বিভিন্ন লিগে খেলেন এমন খেলোয়াড়েরা লন্ডনে নেমে অন্য পথ ধরবেন। কেউ ছুটি কাটাবেন, আবার  কেউ কেউ সরাসরি যাবেন নিজেদের ক্লাবে।

 

এদিকে, ব্রাজিলের কোচের পদ থেকে সড়ে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিতে। গতকাল কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে পেনাল্টিতে পরাজিত হয়ে ব্রাজিলের বিদায়ের পর কোচের পদও ছেড়ে দেন তিতে। ৬১ বছর বয়সী তিতে ২০১৬ সালে ব্রাজিল দলের দায়িত্ব পেয়েছিলেন। কাতারে আসার আগেই অবশ্য দলের ফলাফল যাই হোক না কেন কোচের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়ে রেখেছিলেন তিতে।

 

কাল দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে ব্রাজিলের হতাশাজনক বিদায়ের পর সেই সিদ্ধান্তে অটল তিতে বললেন, ‘এই ধরনের পরাজয় সত্যিই হতাশার। কিন্তু আমি শান্তির সাথেই বিদায় নিচ্ছি। আমার সময় শেষ হয়ে গিয়েছে। দেড় বছর আগেই আমি এই ঘোষনা দিয়েছিলাম। এখানে জেতার পর নিজের সিদ্ধান্ত পরিবর্তনের কোন ইচ্ছা আমার ছিলনা। যারা আমাকে চিনে তারা সবাই আমার এই সিদ্ধান্ত সম্পর্কে জানে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *