সপ্তাহের শেষে বাড়তে পারে শীত

অনলাইন ডেস্ক :

 

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, চলতি সপ্তাহের শেষের দিকে তাপমাত্রা কমে শীত বাড়তে পারে। শনিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানায় আবহাওয়া অধিদফতর।

 

সংস্থাটির তথ্যমতে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মানদৌস’ ভারতের তামিলনাড়ু অতিক্রম করেছে। ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। ফলে দেশের সমুদ্রবন্দর থেকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত নামানো হয়েছে।

 

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘মানদৌস’ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে। এটি উত্তর তামিলনাড়ু উপকূল অতিক্রম করার সময় দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এটি আরও পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমশ দুর্বল হয়ে যেতে পারে।

 

তিনি আরও জানান, শনিবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে দেখা যাচ্ছে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রবিবার ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। রাত এবং দিনের তাপমাত্রা সারাদেশে প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী চারদিন পর তাপমাত্রা কমতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *