১৩ সিরিজের ২ ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনছে শাওমি

অনলাইন ডেস্ক :

 

অত্যাধুনিক প্রযুক্তির নতুন ২ ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনছে চীনের প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান শাওমি। মডেল শাওমি ১৩ এবং শাওমি ১৩ প্রো। রোববার চীনের বাজারে ফ্ল্যাগশিপ এই হ্যান্ডসেট দুইটি উন্মুক্ত করা হবে।

 

ফাঁস হওয়া তথ্য অনুসারে শাওমি ১৩ এর পেছনে রয়েছে বর্গাকার ক্যামেরা মডিউল। সেখানে ৩টি ক্যামেরার সঙ্গেই রয়েছে এলইডি ফ্ল্যাশ। ইতিমধ্যেই এই ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ করেছে শাওমি।

 

একই সঙ্গে ইন্টারনেটে ফাঁস হয়েছে শাওমি ১৩ এর বিভিন্ন ফিচার। এই ফোনে থাকবে ৬.৩৬ ইঞ্চির ফুল এইচডি ই৬ অ্যামোলিড ডিসপ্লে। ফোনের পেছনে থাকছে গ্লাস অথবা লেদার। গ্লাস ভেরিয়েন্টে শাওমি ১৩ এর ওজন ১৮৯ গ্রাম। অন্যদিকে লেদার ফিনিশে এই ফোনের ওজন ১৮৫ গ্রাম।

 

অন্যদিকে শাওমি ১৩ প্রো ফোনে রয়েছে ৬.৭৩ ইঞ্চির ২কে ই৬ অ্যামোলিড ডিসপ্লে। এই ফোনে কার্ভড ডিসপ্লে দিয়েছে চীনা সংস্থাটি। ২টি ফোনেই শক্তি যোগাবে কোয়ালকম ফ্ল্যাগশিপ চিপসেট স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ২ মডেল। ফোনটিতে আরও আছে এলডিডিআরএক্স ৫এক্স এবং ইউএফএস ৪.০ স্টোরেজ। শাওমি ১৩ সিরিজে অ্যানড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের উপরে চলবে কোম্পানির এমআইইউআই ১৪ স্ক্রিন।

 

শাওমি ১৩ প্রো মডেলে থাকবে সনির আইএমএক্স ৯৮৯ ক্যামেরা সেন্সর। জনপ্রিয় ক্যামেরা প্রস্তুতকারী সংস্থা লেইকা এই ক্যামেরা অপটিমাইজ করেছে। এই ফোনে একটি ৭৫ মিলিমিটার ফোকাল লেন্থ ও এফ/২.০ অ্যাপারচারের টেলিফটো ক্যামেরা রয়েছে। পাবেন আইপি৬৮ ওয়েটার ও ডাস্ট রেসিস্ট্যান্স। আপাতত চীনে এই ফোন লঞ্চ করবে শাওমি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *