নিউ মার্কেট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক:

 

অগ্নিকাণ্ডের ঘটনার পর রাজধানীর নিউ মার্কেটের পাশে অবস্থিত নিউ সুপার মার্কেট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে ব্যবসায়ী সমিতি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মার্কেটটি বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

 

১৫ এপ্রিল, শনিবার মার্কেটটির ব্যবসায়ী সমিতির সভাপতি আমিনুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, আগুনে ব্যবসায়ীদের বহু ক্ষতি হয়েছে। অনেকের দোকান পুড়ে ছাই হয়ে গেছে। কেউ কেউ স্বল্প পরিমাণে মালামাল বের করতে পেরেছেন। আগুনের প্রভাব নিচ তলা পর্যন্ত পৌঁছেছে। এমতাবস্থায় আমরা ব্যবসায়ী সমিতির নির্দেশনা অনুযায়ী নিরাপত্তার স্বার্থেই অনির্দিষ্টকালের জন্য নিউ সুপার মার্কেট বন্ধ ঘোষণা করছি।

 

অগ্নিকাণ্ডের ঘটনার পর বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ক্ষত না শুকাতেই নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। দুটি মার্কেটেই ভোরে আগুন লেগেছে। ঈদের আগে পরপর এমন ঘটনায় আতঙ্ক ও সংশয় দেখা দিয়েছে ব্যবসায়ীদের মনে। কয়েক দিনের ব্যবধানে দুটি মার্কেটে আগুন লাগার ঘটনাকে আমরা মোটেও স্বাভাবিক মনে করছি না। মনে করছি আমাদের কপাল পুড়ছে।

 

হেলাল উদ্দিন বলেন, বঙ্গবাজারের পর নিউ সুপার মার্কেটে আগুন লাগায় সারাদেশে ব্যবসায়ীদের ঈদবাজার শেষ হয়ে গেছে।

 

আতঙ্ক-সন্দেহ নিয়ে ব্যবসা পরিচালনা করা যায় না মন্তব্য করে এই ব্যবসায়ী নেতা বলেন, নিউ সুপার মার্কেটে আগুনের ঘটনায় শুধু নিউমার্কেটের ব্যবসায়ীরা নন, সারাদেশে ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়েছেন।

 

ভোর ৫টা ৪০ মিনিটে রাজধানী নিউ সুপার মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট। তাদের নিরলস প্রচেষ্টায় সকাল ৯টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে তার আগেই বহু মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে নিঃস্ব হয়ে পথে বসেছেন বহু ব্যবসায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *