বিশ্বকাপ ট্রফির আইকনিক ফটোসেশন পদ্মা সেতুতে

অনলাইন ডেস্ক :

 

৭ আগস্ট বাংলাদেশে আসছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। থাকবে সর্বসাকুল্যে দিন তিনেক। এই সফরে কখন, কোথায় যাবে ট্রফিটি, তা ঠিক করে ফেলেছে বাংলাদেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।

 

মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে সেই পরিকল্পনার কথা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি।

 

তিনি বলেছেন, ‘এর আগেও এই ধরনের কার্যক্রম হয়েছে। বিশ্বকাপের আগে এটি আইসিসির একটি ক্যাম্পেইন। আগামী ৭ অগাস্ট ট্রফি আসবে বাংলাদেশে, ৯ তারিখে এটিকে ফেরত নিয়ে যাওয়া হবে।’ ‌‘এখন যে পরিকল্পনা, অবশ্যই আমরা একটি পাবলিক প্লেসে সাধারণ জনগণের দেখার জন্য ব্যবস্থা রাখব। এর বাইরে বিসিবিতে ক্রিকেটার, আমাদের বোর্ড ও ক্রিকেট সংশ্লিষ্ট যারা আছেন, তাদের দেখার ব্যবস্থা করা হবে। একইসঙ্গে মিডিয়ারও।’

মহাশূন্য থেকে সোজা ভারত। এরপর নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানে গেছে বিশ্বকাপের ট্রফি।

 

দেশের উল্লেখযোগ্য স্থাপনা হিসেবে বিশ্বকাপ ট্রফির ফটোসেশনের জন্য পদ্মা সেতুকে নির্বাচন করেছে বিসিবি। নিজামউদ্দিন বলেছেন, ‘আইসিসির একটা চাহিদা, যেই দেশে ট্রফি যায়, সেই দেশের উল্লেখযোগ্য স্থানে একটা ফটোসেশন করা। এর আগে আমাদের জাতীয় সংসদ ভবনের সামনে ট্রফির ফটো সেশন করা হয়েছিল। এবার যেহেতু আপনারা জানেন… পদ্মা সেতু আমাদের দেশের একটা গর্ব, একটা আইকনিক স্থাপনা। আমাদের পরিকল্পনা রয়েছে, পদ্মা সেতুকে নিয়ে বিশ্বকাপ ট্রফির একটা ফটো সেশনের ব্যবস্থা করা।’

 

সফরের দ্বিতীয় অথবা তৃতীয় দিন সাধারণ ক্রিকেটপ্রেমীরা বিশ্বকাপ ট্রফি দেখার সুযোগ পাবেন বলেও জানিয়েছেন এই বিবিসি কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *