দেশের বাজারে এলো ২৫০ সিসির মোটরসাইকেল । দেশের পত্রিকা

অনলাইন ডেস্ক :

 

দেশের বাজারে প্রথমবারের মতো ২৫০ সিসির মোটরসাইকেল নিয়ে এলো উত্তরা মোটরস ও বাজাজ অটো বাংলাদেশ। আজ সোমবার দুপুরে রাজধানীর একটি পাঁচতারা হোটেলে মোটরসাইকেলটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

 

অনুষ্ঠানে মোটরসাইকেল সম্পর্কে বলা হয়, বাজাজ পালসার এন-২৫০ মোটরসাইকেলে একটি শক্তিশালী ইঞ্জিন আছে। এ ছাড়াও আছে অয়েল কুলড ইঞ্জিন, এলইডি প্রজেক্টর হেডল্যাম্প, ইনফিনিটি ডিসপ্লে ও টিউবলেস টায়ার।

 

 মোটরসাইকেলটির ইঞ্জিন ২৪ দশমিক ৫ পিএস পাওয়ার এবং ২১ দশমিক ৫ এনএম টর্ক উৎপন্ন করতে পারবে। হাইড্রোলিকভাবে পরিচালিত ডুয়েল চ্যানেল অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেমের (এবিএস) সামনে ৩০০ এমএম ডিস্ক এবং পেছনে ২৩০ এমএম ডিস্ক ব্যবহার করা হয়েছে। 
অয়েল ট্যাংকে ১৪ লিটার তেল নেওয়া যাবে। এ ছাড়া ইউএসবি চার্জার যুক্ত করা হয়েছে।

দাম ধরা হয়েছে তিন লাখ ৩৯ হাজার ৯৯৯ টাকা। মোটরসাইকেলটি দেশে অবস্থিত ১৫টি শাখা অফিস ও ২৫০টির বেশি ডিলার কেন্দ্রে পাওয়া যাবে। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। তিনি বলেন, বাংলাদেশের অটোমোবাইল খাতে ক্রমবর্ধমান চাহিদা মেটাতে ভারতীয় শিল্পের নতুন অংশীদারত্ব একটি আদর্শ অবস্থানে চলে এসেছে।

ভারতীয় অটোমোবাইল শিল্পের শক্তিশালী উপস্থিতির ফলে বাংলাদেশে উল্লেখযোগ্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। 

উত্তরা মোটরস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান বলেন, ‘দুই দশক আগে, বাজাজ অটো এবং উত্তরা মোটরস প্রথম পালসার বাজারে এনেছিল। যা দেশে মোটরসাইকেল জগতে যুগান্তকারী পরিবর্তন আনে। বাংলাদেশে ৩৭৫ সিসি পর্যন্ত উচ্চক্ষমতার ইঞ্জিনসম্পন্ন মোটরসাইকেল চালানোর অনুমতি দেওয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানাই।’

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উত্তরা মোটরস লিমিটেডের হেড অব বিজনেস প্ল্যানিং নাঈমুর রহমান, বাজাজ অটো ভারতের ইন্টারন্যাশনাল বিজনেসের বিভাগীয় ব্যবস্থাপক সামীর মারদিকার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *