আজ থেকে কুষ্টিয়া সদর ও ভেড়ামারা উপজেলার ১৮ এলাকায় ২১ দিনের কঠোর লকডাউন শুরু

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া পৌরসভার আটটি ওয়ার্ড, সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়ন, ভেড়ামারা পৌরসভার ১, ২, ৩, ৪, ৬, ৮ ও ৯ নং ওয়ার্ডসহ বাহিরচর ও চাঁদগ্রাম ইউনিয়নকে করোনা সংক্রমণের ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে।আজ বৃহস্পতিবার ভোর ৫টা থেকে ২১ দিনের জন্য কঠোর লকডাউনের শুরু হচ্ছে।কুষ্টিয়া সদর ও ভেড়ামারা উপজেলায় মিলিয়ে ১৮টি এলাকাকে ‘রেডজোন’ ঘোষণার পর ওই সকল এলাকা আজ বৃহস্পতিবার থেকে ২১ দিনের জন্য কঠোর লকডাউনের শুরু হচ্ছে। মঙ্গলবার দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়। আজ বৃহস্পতিবার থেকে এসব এলাকা পুরোপুরি লকডাউন করে দেয়া হবে। ইতিমধ্যে রূপরেখা তৈরি করে গণবিজ্ঞপ্তি আকারে প্রকাশ করে মাইকিং করা হয়েছে পুরো শহরে।

জেলায় রেডজোনের এলাকাগুলোর মধ্যে সদর উপজেলার হরিপুর ইউনিয়ন ও কুষ্টিয়া পৌরসভার ২১টি ওয়ার্ডের মধ্যে ৮টি ওয়ার্ড। ওয়ার্ড ভিত্তিক এলাকাগুলো হল- ১নম্বর ওয়ার্ড (থানাপাড়া-কমলাপুর), ২ নম্বর ওয়ার্ড (কুঠিপাড়া), ৫ নম্বর ওয়ার্ড (চৌড়হাস-ফুলতলা), ৬ নম্বর ওয়ার্ড (হাউজিং), ৭ নম্বর ওয়ার্ড (কালিশংকরপুর), ১৬ নম্বর ওয়ার্ড (বাড়াদী-মঙ্গলবাড়ী), ১৮ নম্বর ওয়ার্ড (মজমপুর-উদিবাড়ী) এবং ২০ নম্বর ওয়ার্ড (কুমারগাড়া-চেঁচুয়া)। ভেড়ামারা উপজেলার বাহিরচর ও চাঁদগ্রাম ইউনিয়ন। এছাড়া ভেড়ামারা পৌরসভার ওয়ার্ড ভিত্তিক এলাকাগুলোর মধ্যে রয়েছে- ফারাকপুর, নওদাপাড়া, পূর্ব ভেড়ামারা, কুঠি বাজার, দক্ষিণ রেলগেট ও বামনপাড়া।

রেডজোন এলাকার মানুষ কোনভাবেই অন্য এলাকায় যেতে বা ওই এলাকায় কেউ প্রবেশ করতে পারবে না। তবে জরুরি সেবার আওতায় থাকা দপ্তরের লোকজন এর আওতার বাইরে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *