চুয়াডাঙ্গায় বাজার মনিটরিংয়ে জেলা প্রশাসন

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

 

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে চুয়াডাঙ্গায় বাজার মনিটরিংয়ে নেমেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের নেতৃত্বে একটি দল বাজার তদারকি করে। চুয়াডাঙ্গা শহরের বড়বাজার, নীচের বাজার ও নিউ মার্কেট এলাকায় বাজার তদারকি করা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কবীর হোসেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া, জেলা মার্কেটিং অফিসার শহিদুল ইসলাম, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ব্যবসায়ী নেতারা।

 

জেলা মার্কেটিং অফিসার শহিদুল ইসলাম জানান, অভিযানে মাছ, মাংস (মুরগী, গরু, খাসি) ভোজ্য তেল, চিনি, খেজুর, চাউল, সকল প্রকার সবজি, মসলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য যাচাই করা হয়। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শিত আছে কিনা, ক্রয়-বিক্রয় ভাউচার মজুদ আছে কিনা এবং পণ্য সরবরাহ পরিস্থিতি কেমন আছে তা তদারকি করা হয়।

 

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের কোনো সংকট নেই। বাজারে রমজানের প্রয়োজনীয় সব পণ্যের অতিরিক্ত মজুত রয়েছে। ব্যবসায়ীরা যেনো কৃত্রিমভাবে কোনো সংকট সৃষ্টি না করে সেদিকে লক্ষ্য রাখা হবে। যে জিনিসের চাহিদা বেশি থাকে সে জিনিসের দাম স্বাভাবিকভাবেই বৃদ্ধি পায়। সে জন্য ক্রেতাদের ক্ষেত্রেও আমাদের পরামর্শ থাকবে অপ্রয়োজনে কোনো জিনিস বা দ্রব্য বেশি পরিমাণে না ক্রয় করার জন্য।

তিনি আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক, স্বাভাবিক, স্থিতিশীল এবং সরবারহ নিশ্চিত করতে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *