সব ধরনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত র‌্যাব : মহাপরিচালক

অনলাইন ডেস্ক :

 

র‌্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন জানিয়েছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং থার্টিফার্স্ট নাইট ঘিরে সব ধরনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে র‌্যাব।

 

রবিবার (৩১ ডিসেম্বর) রাতে রাজধানীর গুলশান-২ নম্বরের গোলচত্বর এলাকায় সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

 

র‌্যাব মহাপরিচালক বলেন, প্রতিবছর থার্টিফার্স্ট নাইটে রাজধানীসহ সারা দেশে সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য আমরা বিশেষ ব্যবস্থা নিয়ে থাকি। এই বছরও একইভাবে আমরা সারা দেশে নিরাপত্তার জন্য প্রতিটা ব্যাটালিয়নে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছি।

সারা দেশের তুলনায় ঢাকা শহরে আমরা যেখানে দাঁড়িয়ে কথা বলছি অভিজাত এলাকা এবং পাশেই ডিপ্লোম্যাটিক জোন এসব স্থানের গুরুত্বকে মাথায় রেখে বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে দায়িত্ব পালন করছি। 

তিনি বলেন, আমাদের সিভিল পোশাকে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। বিভিন্ন জায়গা পেট্রোল হচ্ছে। বিভিন্ন ধরনের তথ্যের ভিত্তিতে সাইবার ক্রাইম নিয়ন্ত্রণের জন্য আমাদের সাইবার টিম তৎপর রয়েছে।আমরা সার্বিক দিক বিবেচনা করে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছি।

 

র‌্যাব মহাপরিচালক বলেন, নতুন বছরে অবশ্যই আমরা আনন্দ করব, নতুন বছরকে স্বাগত জানাব। কিন্তু সেটা উচ্ছৃঙ্খলতাকে পরিহার করে সুন্দর পরিবেশে পারিবারিকভাবে আনন্দ উদযাপন করব।

 

এবার ডিএমপির যে সমস্ত নির্দেশনা রয়েছে সামনে জাতীয় নির্বাচন সেটাকে মাথায় রেখে ঢাকা মহানগর পুলিশ কিছু নির্দেশনা দিয়েছে আমার অনুরোধ থাকবে সবাই যেন সেই নির্দেশনা মেনে চলি।আমি অনুরোধ করব সবাই এই বিষয়গুলো মাথায় রেখে নববর্ষ উদযাপন করব।

 

নির্বাচন ও থার্টিফার্স্ট নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা চাই এবারের জাতীয় নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে করতে পারি। সবাই যাতে আমরা টিমওয়ার্কের মাধ্যমে কাজ করতে পারি সেই ব্যাপারে আমরা সাংবাদিকদের সহযোগিতা কামনা করব। কারণ সাংবাদিকরা যে তথ্য দিয়ে থাকে সেই তথ্যের ভিত্তিতে আমরা কাজ করি। আমরা সব ধরনের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রস্তুত আছি।সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

নির্বাচন সামনে রেখে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান চলমান রয়েছে। বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহারও বন্ধে তৎপর রয়েছি আমরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *