মুক্তির অপেক্ষায় নতুন বছরে বলিউডের ৭ চলচ্চিত্র

অনলাইন ডেস্ক :

 

‘পাঠান’, ‘জওয়ান’, ‘গদর ২’, ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ গত বছর বলিউডের ব্যবসা ভাগ্য বেশ ভাল ছিল। তবে চার বছর পর শাহরুখ খানের কামব্যাক চলচ্চিত্র থেকে শুরু করে রামের চরিত্রে প্রভাস (‘আদিপুরুষ’) দর্শকের কৌতূহল ধরে রাখার জন্য অনেকগুলি উপাদান ছিল মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলোর তালিকায়।

 

দক্ষিণের বহু চলচ্চিত্র নিয়েও যে উৎসাহ ছিল সকলের, বছরশেষে প্রভাসের ‘সালার’-এর সাফল্যে তা স্পষ্ট।

 

তবে নতুন বছরের শুরুতেই ইন্ডাস্ট্রির মানুষের কপালে ভাঁজ। গত বছরের মতো এ বছরও সিনেমার ব্যবসা সমান ভালো হবে তো? তা অবশ্য এখনই বলা মুশকিল। তবে বেশ কিছু চলচ্চিত্র নিয়ে যে দর্শকের উৎসাহ থাকবে, তা নিশ্চিত।

 

১। মেরি ক্রিসমাস

 

ছয় বছর বিরতির পর পরিচালকের চেয়ারে ফিরলেন শ্রীরাম রাঘবন। ক্যাটরিনা কাইফ এবং বিজয় সেথুপতির এই চলচ্চিত্রের ট্রেলার ইতোমধ্যেই দর্শকদের ইঙ্গিত দিয়েছে কতটা অন্য রকম হতে চলেছে চলচ্চিত্রটি। মূলত এক রাতের গল্প বলা এই ছবি মুক্তি পাবে ১২ জানুয়ারি।

 

২। ম্যাঁয় অটল হুঁ

 

প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জীবনীচিত্রে মুখ্য ভূমিকায় দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠীকে। তাঁর অভিনয় দক্ষতা নিয়ে কারও কোনও সন্দেহ নেই। তার উপর, এই চলচ্চিত্রের জন্য তিনি দীর্ঘ গবেষণা করেছেন, তা নিজেই জানিয়েছিলেন। জাতীয় পুরস্কারপ্রাপ্ত রবি যাদব পরিচালিত এই চলচ্চিত্র মুক্তি পাবে ১৯ জানুয়ারি।

 

৩। ফাইটার

 

ঋত্বিক রোশন এবং দীপিকা পাড়ুকোন। পর্দায় এমন সুন্দর দু’জন থাকলেই দর্শক সিনেমা হলে ভিড় করতে বাধ্য। তার উপর আবার ‘ওয়ার’ এবং ‘পাঠান’ খ্যাত সিদ্ধার্থ আনন্দের পরিচালনা। ভারতীয় বায়ুসেনার বিমানচালকদের এই গল্প পর্দায় দেখা যাবে ২৫ জানুয়ারি।

 

৪। সিংগম এগেইন

 

রোহিত শেট্টির কপ ইউনিভার্স কতটা বড় হচ্ছে দিন দিন, তা এই চলচ্চিত্রের ঘোষণা পর্ব থেকেই স্পষ্ট। পুলিশের উর্দি পরা দীপিকা পাড়ুকোনকে চলচ্চিত্রের পোস্টারে দেখেই দর্শকের উত্তেজনা চরমে। কারিনা কাপুর খান, অজয় দেবগন, রণবীর সিংহ, টাইগার শ্রফ কে নেই এই চলচ্চিত্রে!

 

৫। ভুলভুলাইয়া ৩

 

বিদ্যা বালনের ‘ভুলভুলাইয়া’ এবং কার্তিক আরিয়ানের ‘ভুলভুলাইয়া ২’ দুটি চলচ্চিত্রই দর্শকের মনে জায়গা করে নিয়েছিল। পাশাপাশি বক্স অফিসে বিপুল অর্থ সংগ্রহ করেছিল। তাই স্বাভাবিক ভাবেই ‘ভুলভুলাইয়া ৩’ নিয়ে দর্শক এবং ইন্ডাস্ট্রির প্রত্যাশা অনেকটাই। কার্তিকের ‘রুহ্‌ বাবা’কে দেখা যাবে দীপাবলির সময়।

 

৬। পুষ্পা: দ্য রুল

 

না, সামান্থা রুথ প্রভুর ‘উ অন্তাভা’ আর থাকবে না ‘পুষ্পা’-র সিক্যুয়েলে। তবে অল্লুর অর্জুন এবং রশ্মিকা মন্দানাকে আবার দেখা যাবে নিজ নিজ ভূমিকায়। তা ছাড়াও প্রথম চলচ্চিত্র থেকে থাকবেন ফাহাদ ফাসিল। ২০২২ সালে ‘পুষ্পা’ মুক্তি পাওয়ার পর থেকেই বিপুল জনপ্রিয়তা পায় এই চলচ্চিত্র। একাধিক জাতীয় পুরস্কারও জিতে ফেলে। এ বছরে অগস্টে মুক্তি পাওয়ার কথা সেই চলচ্চিত্রের দীর্ঘ প্রতীক্ষিত সিক্যুয়েলের।

 

৭। কলকি ২৮৯৮ এডি

 

নাগ অশ্বিন পরিচালিত এই ম্যাগনাম ওপাস দুই ভাগে মুক্তি পাবে। শুটিং চলেছে দীর্ঘ দিন ধরে। চলচ্চিত্রের নাম অনুযায়ী গল্পের প্রেক্ষাপটও ভবিষ্যতে। প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন ছাড়াও বাঙালিদের জন্য এই চলচ্চিত্রের বাড়তি চমক রয়েছে। চলচ্চিত্রে খলচরিত্রে দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *